kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

কিউইদের চাপে রেখেছেন টাইগার বোলাররা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৬:৩১



কিউইদের চাপে রেখেছেন টাইগার বোলাররা

এবারের বিশ্বকাপে শুরু থেকেই অসাধারণ নিউজিল্যান্ড। কিন্তু টাইগাররাও তো কম যায় না। বিশ্বকাপের শেষ ম্যাচে টাইগারদের হারানোর কিছু নেই। আর কলকাতার ইডেন গার্ডেন্সে কিউই ব্যাটসম্যানদের দারুণ চাপে রেখেছেন বাংলাদেশের বোলাররা। সবার পাশে মুস্তাফিজর রহমান সেরা। ২ উইকেট নিয়েছেন। টস জিতে ব্যাট করা নিউজিল্যান্ড ১২ ওভারে ২ উইকেটে তুলেছে ৭০ রান। কলিন মুনরো ১৫ ও রস টেলর ৬ রানে ব্যাট করছেন।

প্রথম ৪ ওভারে ৪ বোলার আনলেন মাশরাফি বিন মর্তুজা। তার ট্রাম্পকার্ড কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজুর রহমান এই তালিকার চার নম্বর বোলার। চতুর্থ ওভারে আঘাত হেনেছেন এই বাঁ হাতি পেসারই। মার্টিন গাপ্টিলের জায়গায় খেলতে নামা হেনরি নিকোলসকে (৭) কাটারে বোকা বানিয়ে বোল্ড করে দিয়েছেন মুস্তাফিজ। উইকেট মন্থর। বল ঠিকমতো ব্যাটে যায় না। ব্যাটসম্যানদের কাজটা কঠিন। কিউই ব্যাটসম্যানরা লড়ছেন। তার মানে বাংলাদেশেরও লড়তে হবে। পাওয়ার প্লের ৬ ওভারে কিউইরা পেয়েছে ৩৯ রান।

মুস্তাফিজ প্রথম ওভারে ২ রানে ১ উইকেট নিয়েছেন। নবম ওভারটি ছিল তার দ্বিতীয়। উইলিয়ামসন মুস্তাফিজের ওপর চড়াও হতে চেয়ে পারেননি। দারুণ বৈচিত্র্যে হাবুডুব খাচ্ছিলেন। বুঝতেই পারছিলেন না। আরেকটি স্লোয়ারে উইলিয়ামসন (৪২) বোল্ড! কলকাতা নাইট রাইডার্সের সাকিব আল হাসানের ঘরের মাঠ ইডেন। এখানে তাকে খেলাও কঠিন। নিপুণ বোলিংয়ে কিউইদের আটকে রাখছিলেন তিনিও। কলিন মুনরোকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেছিলেন। জোরালো আপিল ছিল। কিন্তু নিশ্চিত আউটেও আম্পায়ার সাড়া দিলেন না!    

এটা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ। নিউজিল্যান্ডের গ্রুপ পর্বে শেষ ম্যাচ। বাংলাদেশ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টানা তিন ম্যাচ হেরে। আর টানা তিন ম্যাচ জিতে কিউইরা উঠে গেছে সেমিফাইনালে। শেষ ম্যাচে শেষ ওভারের শেষ ৩ বলে ৩ উইকেট হারিয়ে ১ রানের ট্র্যাজিক হার হেরেছিল টাইগাররা। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেছেন, দেশের মানুষ ওই হারে খুব হতাশ হয়েছে। আজ স্বাধীনতা দিবসে সবাইকে একটি জয় উপহার দেওয়ার ইচ্ছে জানিয়েছেন তিনি।


মন্তব্য