kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৫:১১



নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

আগের ম্যাচে টস জিতেছিলেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে আবার হারলেন।

জিতলে ব্যাট করতেন। কিন্তু তা হলো না। কলকাতার ইডেন গার্ডেন্সে কিউইরা আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। এটা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ। নিউজিল্যান্ডের গ্রুপ পর্বে শেষ ম্যাচ। বাংলাদেশ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টানা তিন ম্যাচ হেরে। আর টানা তিন ম্যাচ জিতে কিউইরা উঠে গেছে সেমিফাইনালে।

নাসির হোসেনকে এবারের বিশ্বকাপে দলের একজন সফরসঙ্গী হিসেবেই থাকতে হলো। ধারণা করা হয়েছিল শেষ ম্যাচে হয়তো সুযোগ পাবেন।

তা হয়নি। ভারতের বিপক্ষে ১ রানে হারা দল নিয়েই খেলতে নামছে বাংলাদেশ। নিউজিল্যান্ড স্পিনার ন্যাথান ম্যাককালামকে একাদশে এনেছে। তার মানে তারা তিন স্পিনার খেলাচ্ছে। শেষ ম্যাচে শেষ ওভারের শেষ ৩ বলে ৩ উইকেট হারিয়ে ১ রানের ট্র্যাজিক হার হেরেছিল টাইগাররা। মাশরাফি বলেছেন, দেশের মানুষ ওই হারে খুব হতাশ হয়েছে। আজ স্বাধীনতা দিবসে সবাইকে একটি জয় উপহার দেয়ার ইচ্ছে জানিয়েছেন তিনি।

মাশরাফি বলেছেন, টস জিতলে তিনিও আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন। আর এই উইকেট নিয়ে একটু সংশয়ে তিনি। কেমন হবে অনুমান করা কঠিন। তবে পাকিস্তানের বিপক্ষে খেলা ম্যাচে রান এসেছিল। এই উইকেট মন্থর হবে বলেই বিশ্বাস সবার। তাতে রান করা কঠিন হবে। পিচ রিপোর্টে স্কট স্টাইরিস জানালেন, আগে ব্যাট করলে ১৫০-১৬০ রানই জয়ের জন্য যথেষ্ট হতে পারে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদ উল্লাহ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), শুভাগত হোম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।  

 


মন্তব্য