kalerkantho

25th march banner

মুশফিকের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৪:০৫



মুশফিকের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে নিজেদের শেষ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে দুপুর সাড়ে ৩টায় মাঠে নামবে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ভিনদেশে থাকা টাইগারদের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। ভারতে অবস্থান করা মুশফিক তার ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন : লাল-সবুজ শুধু একটি পতাকা নয়, এটি প্রতিটি বাংলাদেশির চিরন্তন পরিচয়। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! আন্তর্জাতিক পর্যায়ে প্রিয় জন্মভূমিকে নিয়ে লেখা এই বার্তা ছড়িয়ে দিতে মুশফিক ইংরেজিতে লিখেছেন, Red and green isn't just a flag, it's an identity of every Bangladeshi. Wishing everyone a happy independence day!

বিশ্বমঞ্চে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়ায়। তবে, সে ম্যাচটিও হাতছাড়া হয়ে যায়। নিজেদের তৃতীয় ম্যাচে পুরো আধিপত্য ধরে রেখেও স্বাগতিক ভারতের বিপক্ষে মাত্র এক রানের পরাজয় মেনে নিতে হয় টাইগারদের। জয়ের কাছাকাছি দলকে পৌঁছে দিয়ে বাজে শটে আউট হওয়া মুশফিক পরে নিজের কাঁধে দোষ নিয়ে দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছিলেন।

সে সময় তিনি জানান, আমি জানি হারটি আপনাদের জন্য অনেক বেদনাদায়ক ছিল... কিন্তু দলের সকলেই প্রতিটি ম্যাচে নিজেকে উজাড় করে দিয়ে খেলে... তাই আমার ও দলের সবার জন্যই পরাজয়টা কষ্টকর ছিল। এ রকম সময়ে আমার এভাবে আউট হওয়া ঠিক হয়নি... হয়তো আমার জন্যই দল হেরে গেছে... সে ক্ষেত্রে দেশবাসীর কাছে আমি আন্তরিকভাবে দুঃখিত। আশা করি এটা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আপনাদের মুখে আবারও হাসি এনে দিতে পারবো।

স্বাধীনতার মাসে স্বাধীনতা দিবস এর দিনে মুশফিক-তামিম-সৌম্য-মাশরাফি-সাকিবরা চাইবেন আরও একবার দেশবাসীকে জয় উপহার দিতে। টাইগাররা চাইবেন স্বাধীনতা দিবসকে বিশেষভাবে স্মরণীয় করে রাখতে। সেই অপেক্ষায় স্বাধীন বাংলাদেশের কোটি কোটি টাইগারপ্রেমী।

 


মন্তব্য