kalerkantho


দেশে ফিরে অবসর নিয়ে ভাববেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১৭:৪৯



দেশে ফিরে অবসর নিয়ে ভাববেন মাশরাফি

মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে এমনিতে সবার আগ্রহ বেশি। কলকাতার সাংবাদিকদেরও তাই। কিন্তু সবার আগে মাশরাফির কাছে টিম। তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচের আগে মাশরাফির অবসরের প্রসঙ্গটা আবার এলো। তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে শনিবারের ম্যাচটি কি বাংলাদেশ অধিনায়কের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ? দেশে ফিরে ভাববেন মাশরাফি।

টি-টোয়েন্টি ক্রিকেট মাশরাফির খুব পছন্দের না। অন্তত ফেভারিট তো না। টেস্ট খেলেন না ২০০৯ থেকে। ওয়ানডেটা পছন্দ। খেলতে চান আরো বেশ কিছুদিন। কিন্তু এই বিশ্বকাপের আগেও গুঞ্জনটা উঠেছিল। শোনা গিয়েছিল বিশ্বকাপই টি-টোয়েন্টিতে মাশরাফির শেষ। বাংলাদেশের পরের টি-টোয়েন্টি আগামী বছরের জানুয়ারিতে। নিউজিল্যান্ডে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন থেকে হবে চার বছর পরপর। আগামী বিশ্বকাপে তো মাশরাফির খেলার কোনো সম্ভাবনা নেই। ৩২ বছরের টাইগার অধিনায়কের সেই হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি শেষ টি-টোয়েন্টি হতে পারে।

কিন্তু দলের মনোযোগ থাকুক নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে। কোনোভাবে তা যেন সরে না যায়। তাকে নিয়ে এই সময়ে যেন উচ্চবাচ্য না হয়। মনোযোগের কেন্দ্রবিন্দুতে তিনি যেন না আসেন। সেই কারণেই হয়তো মাশরাফি এড়িয়ে যান। কলকাতার ইডেন গার্ডেন্সে শুক্রবারের সংবাদ সম্মেলনে তার অবসরের প্রসঙ্গটি এলে মাশরাফি এককথায় জবাব দিলেন, "এটা নিয়ে বাসায় ফিরে ভাববো। "


মন্তব্য