kalerkantho

25th march banner

টি-টোয়েন্টি বিশ্বকাপ

পাকিস্তানকে ১১৪ রানের চ্যালেঞ্জ দিল বাংলাদেশের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ২১:৪০



পাকিস্তানকে ১১৪ রানের চ্যালেঞ্জ দিল বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশের মেয়েদের ইনিংসে চারটি রান আউট। এই একটি দিকে উন্নতি করতে পারলে পাকিস্তানকে আরো কঠিন চ্যালেঞ্জ দিতে পারতো তারা। দিল্লির ফিরোজ শাহ কোটলায় টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে লড়ছে জাহানারা আলমের দল। ফারজানা হকের ৩৬ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ১১৩ রান তুলেছে তারা। পাকিস্তানের জন্য যা একেবারে সহজ টার্গেট হওয়ার কথা না।

প্রথম তিন ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা আছে পাকিস্তানের মেয়েদের। আগের দুই ম্যাচের একটি জিতেছে, একটি হেরেছে। বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমির সম্ভাবনা উজ্জ্বল হবে।

টস জেতা জাহানারা টার্গেট ছিল ১২০-১২৫ রান। তার ধারণা, এর মধ্যে পাকিস্তানকে আটকে দেয়া যাবে। কিন্তু রানটা একটু কম হয়েছে। ২২ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। সালমা খাতুন ১০ রান দিয়ে গেছেন। এরপর তৃতীয় উইকেটে ফারজানা ও ওপেনার শারমিন আখতার ৪৩ রানের জুটি গড়ে তোলেন। ৯.১ ওভার ব্যাট করেছেন তারা। পাকিস্তান অধিনায়ক সানা মির বিচ্ছিন্ন করেন এই জুটিকে। শারমিন ৩৪ বরে ১৯ রান করে ফিরে যান। এরপর ফারজানা ৩৭ বলে ক্যারিয়ার সেরা ৩৬ রান করে আউট হয়েছেন।

৬৫ থেকে ৮৯ রানে যেতে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। শেষের দিকে অধিনায়ক জাহানারা ও লতা মণ্ডল দ্রুত রান তোলার চেষ্টা করেছেন। জাহানারা ১১ ও লতা ১২ রান করেছেন।   


মন্তব্য