kalerkantho


দেশবাসীকে 'সরি' বললেন মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১৭:১১



দেশবাসীকে 'সরি' বললেন মুশফিক

"আমি জানি গতকালের হারটি আপনাদের জন্য অনেক বেদনাদায়ক ছিল...কিন্তু দলের সকলেই প্রতিটি ম্যাচে নিজেকে উজাড় করে দিয়ে খেলে...তাই আমার ও দলের সবার জন্য পরাজয়টা কষ্টকর ছিল। " এই কথাগুলো মুশফিকুর রহিমের। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে বেঙ্গালুরুতে বুধবার ভারতের কাছে অতিনাটকীয় ম্যাচে হারার কথাই বলছেন তিনি। যে ম্যাচে মুশফিক দলকে ঐতিহাসিক এক জয় এনে দিতে পারতেন। শেষ ওভারে দলকে সেই দিকেই নিয়ে গিয়েছিলেন দুই বাউন্ডারি মেরে। শেষ ৩ বলে ২ রান দরকার ছিল জিততে। কিন্তু মুহূর্তের ভুলে ক্যাচ তুলে আউট হয়ে গেলেন। এরপর শেষ দুই বলে আরো দুই উইকেট হারিয়ে ১ রানে হারল টাইগাররা।

মুশফিক তাই দুঃখিত। তিনি মানছেন ভুল হেয়ে গেছে। বড় ভুল।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে মুশফিক বৃহস্পতিবার নিজের দোষ স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন, "এ রকম সময়ে আমার এভাবে আউট হওয়া ঠিক হয়নি...হয়তো আমার জন্যই দল হেরে গেছে...সে ক্ষেত্রে দেশবাসীর কাছে আমি আন্তরিকভাবে দুঃখিত। আশা করি এটা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আপনাদের মুখে আবারও হাসি এনে দিতে পারবো। "



কি কাণ্ডটাই না হলো ওই ম্যাচে। হার্দিক পান্ডিয়ার করা ম্যাচের শেষ ওভারে জিততে ১১ রান দরকার ছিল বাংলাদেশের। দলের দুই অভিজ্ঞ ও সিনিয়র ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ ও মুশফিক ক্রিজে। প্রথম বলে মাহমুদ উল্লাহ এক রান নিলেন। পরের দুই বলে দুই বাউন্ডারি মেরে মুশফিক নিজেও জয়ের আগাম উৎসব করে ফেলেছিলেন! কিন্তু হায়! ১ রান নিলে টাই হয়। সেটা নিশ্চিত করার সুযোগও ছিল। কিন্তু মুশফিকের পথ ধরে মাহমুদ উল্লাহও তুলে মেরে আউট! শেষ বলে ২ রান দরকার। রান আউট সেই বলে। টি-টোয়েন্টি ইতিহাসের অন্যতম 'চোক' হয়ে রইল এটি! বাংলাদেশ হয়ে গেল 'চোকার'! হৃদয় ভাঙা এই হারের কথা ক্রিকেট পাগল বাংলাদেশ যে খুব সহজে ভুলতে পারবে না তা তো সবারই জানা।  


মন্তব্য