kalerkantho


তাসকিন-সানিকে ফেরাতে কলকাতায় পূজাপাঠ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১৬:২৮



তাসকিন-সানিকে ফেরাতে কলকাতায় পূজাপাঠ

বাংলাদেশি বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির ওপর আইসিসি নিষেধাজ্ঞা আরোপ করায় ক্ষেপেছেন হলেন কলকাতার ক্রীড়াপ্রেমীরা। আজ বৃহস্পতিবার সকালে কলকাতা বিমানবন্দরসংলগ্ন এলাকায় বাংলাদেশি তাসকিন ও সানিকে দলে ফেরানোর কামনায় হোমযজ্ঞ করা হলো।

হিন্দুশাস্ত্র মতে, তাসকিন ও সানির ছবির সামনে পূজাপাঠ সেরে আগুন জ্বেলে হোমযজ্ঞ করে মঙ্গল কামনা করা হয়। এ হোমযজ্ঞে শামিল হন কলকাতার বহু ক্রিকেটপ্রেমী মানুষ। তাদের বক্তব্য, দেশ ও সীমান্তের কাঁটাতারের বেড়া নয়, তারা চান ভালো ক্রিকেট খেলা। আর সেই ভালো খেলার দাবিতে তাসকিন ও সানির মতো বোলারদের ওপর থেকে যাতে আইসিসির খাঁড়া উঠে যায়, এই মঙ্গলযজ্ঞে সেই কামনায় করা হলো।

কলকাতার রাধানাথ বোস লেনের স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ আয়োজন করা হয়। এ বিষয়ে অ্যাসোসিয়েশনের সম্পাদক দিবাকর রায় বলেন, আমরা দেশ-কাল, জাতি-ধর্ম বুঝি না। আমরা চাই ভালো খেলা উপভোগ করতে। সেখানে দাঁড়িয়ে বাংলাদেশের জনপ্রিয় বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির ওপর আরোপ করা আইসিসির নিষেধাজ্ঞা যাতে অতিসত্বর উঠে যায়, সে কামনায় এই মঙ্গলযজ্ঞের আয়োজন।

সংগঠনটির সভাপতি সন্তোষ কুমার চক্রবর্তী বলেন, আমরা ক্রিকেট মাঠে ভালো লড়াই দেখতে চাই।

বাংলাদেশ আমাদের প্রতিবেশী রাষ্ট্র। ফলে বাংলাদেশের দুজন বোলারের ওপর আইসিসির যে নিষেধাজ্ঞা জারি হয়েছে, আমরা চাইছি সেই নিষেধাজ্ঞা উঠে গিয়ে খেলার ময়দানে ফিরে আসুক তারা। আমরা খেলা উপভোগ করতে চাই। আর সে কারণেই তাসকিন ও সানিকে ক্রিকেট মাঠে ফিরিয়ে আনার কামনায় এই হোমযজ্ঞ।

হোমযজ্ঞের সময় সংস্থার সদস্যরা সমবেতভাবে স্লোগানও দিতে থাকেন ‘ব্যাক সানি-তাসকিন’ বলে। তারা বুকে সানি ও তাসকিনকে দলে ফেরানোর দাবিসংবলিত পোস্টার সেঁটে স্লোগান দিতে থাকেন। এ সময় অনেকেই বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পরে এই মঙ্গলযজ্ঞে অংশগ্রহণ করেছেন।


মন্তব্য