kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


বরখাস্ত হচ্ছেন পাকিস্তানের কোচ ওয়াকারও!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৮:৪৮



বরখাস্ত হচ্ছেন পাকিস্তানের কোচ ওয়াকারও!

এই বছরের মাঝামাঝি সময়ে পাকিস্তান দলের সাথে ইংল্যান্ডেও যাওয়ার কথা ছিল ওয়াকার ইউনিসের। তার সাথে চুক্তিটা সেভাবেই বাড়ানো হয়েছিল।

কিন্তু এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের টানা ব্যর্থতায় হয়তো কপাল পুড়লো প্রধান কোচের। পাকিস্তান সংবাদ মাধ্যমের খবর, ওয়াকারকে এই বিশ্বকাপের পর আর কোচ হিসেবে না রাখার সিদ্ধান্ত নাকি নিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান কয়েকদিন আগে বলেছেন, বিশ্বকাপই অধিনায়ক হিসেবে শহীদ আফ্রিদির শেষ। এরপর খেলতে চাইলে সাধারণ খেলোয়াড় হিসেবে খেলবেন। অধিনায়ক হিসেবে না। নির্বাচক কমিটি নিয়েও কথা উঠেছিল। শোনা যাচ্ছে পিসিবি প্রধান নির্বাচক হারুন রশিদকে দায়িত্ব থেকে অব্যাহতি দিচ্ছে। পিসিবি রশিদ, ওয়াকার ও আফ্রিদির কাজে একেবারেই সন্তুষ্ট না। পাকিস্তান দলের নতুন কোচ খোঁজার দায়িত্ব কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম ও সাবেক ব্যাটসম্যান রমিজ রাজাকে দেয়া হয়েছে।

এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল পাকিস্তান দল এরপর এই ব্যর্থতা খুঁজে দেখতে পিসিবি একটি তদন্ত কমিটিও গড়ে। বিশ্বকাপের পারফরম্যান্সও খতিয়ে দেখবে তারা। বিশ্বকাপের পর দেবে রিপোর্ট। যদিও পাকিস্তানের বিশ্বকাপ মিশন শেষ প্রায়। ৩ ম্যাচের ২টিতে হেরেছে তারা। জিতেছে একটিতে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৫ মার্চের ম্যাচ জিতলেও সেমিফাইনালে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে ভারত ও অস্ট্রেলিয়ার দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।


মন্তব্য