kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

আফগানদের বিপক্ষে দারুণ বিপদে ইংলিশরা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৬:২২



আফগানদের বিপক্ষে দারুণ বিপদে ইংলিশরা

দক্ষিণ আফ্রিকাকে তো কাঁপিয়ে দিয়েছিল আফগানিস্তান। সেই দলটির বিপক্ষে খেলতে নামার আগে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগ্যান বলেছিলেন, আফগানরা ভয়ঙ্কর দল। আসলেই তাই। দিল্লির ফিরোজ শাহ কোটলায় আফগানদের বিপক্ষে এখন দারুণ বিপদের মধ্য বসবাস ইংল্যান্ডের। স্পিনারদের আঘাতে ১৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে তারা। এই রিপোর্ট লেখার সময় ১০ ওভারের খেলা শেষ হয়েছে। ৬ উইকেটে ইংল্যান্ডের সংগ্রহ ৫৯ রান। মঈন আলি ৩ ও ক্রিস জর্ডান ২ রানে ব্যাট করছেন। এই বিশ্বকাপে টেস্ট পরিবারের বাইরের একমাত্র দল আফগানিস্তান।

দিল্লিতে অনেক গরম। তবু টস জিতে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। আর তৃতীয় ওভারে তাদের প্রথম ধাক্কাটি দেয় আফগানিস্তান। বাঁ হাতি স্পিনার আমির হামজা বোল্ড করে দেন জ্যাসন রয়কে (৫)। এরপর ইংলিশ টপ অর্ডার ভেঙ্গে পড়ে ষষ্ঠ ওভারে। অফ স্পিনার মোহাম্মদ নবির এই ওভারে ৩ উইকেট হারায় ইংলিশরা। পরপর দুই বলে নবি ফিরিয়ে দেন জেমস ভিন্স (২২) ও অধিনায়ক এউইন মরগ্যানকে (০)। হ্যাটট্টিক হয়নি বটে। কিন্তু ওভারের শেষ বলে বেন স্টোকসের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান জেসন রয় (১২)। ৪২ রানে ৪ উইকেট নেই ইংল্যান্ডের।

৪২ রানে দাঁড়িয়ে ৩ উইকেট হারানোর পর ইংল্যান্ডের ইনিংস মেরামত খুব দরকারী ছিল। কিন্তু সামান্য এগিয়েই লেগ স্পিনার সামিউল্লা শেনওয়ারির বলে জস বাটলার (৬) ক্যাচ দিয়ে ফিরেছেন। ইংলিশদের লেজটা এরপর বেরিয়ে যায় এই বিশ্বকাপের সর্বকনিষ্ঠ খেলোয়াড় লেগ স্পিনার রাশিদ খান পরের ওভারে বেন স্টোকসকে (৭) বোল্ড করে দিলে। ৫৭ রানে ৬ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে ইংল্যান্ড।   


মন্তব্য