kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


সেরেনাকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেন আজারেঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ২২:০০



সেরেনাকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেন আজারেঙ্কা

বিশ্বের এক নম্বর খেলোয়াড় সেরেনা উইলিয়ামকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতেছেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। এটি তার ক্যারিয়ারের ১৯তম সিঙ্গেলস টাইটেল। ফাইনালে আজারেঙ্কা ৬-৪, ৬-৪ গেমের সরাসরি সেটে সেরেনাকে পরাজিত করে শিরোপা লাভ করেন।
৮৮ মিনিটের ম্যাচে আজারেঙ্কা পাঁচটি এস মেরেছেন। অন্যদিকে সেরেনা তার স্বভাবের বাইরে গিয়ে ৩৩টি আনফোর্সড এররের পাশাপাশি পাঁচটি ডাবল ফল্ট করেছেন। ম্যাচ শেষে সেরেনা বলেছেন, ‘অবশ্যই এটা আমার সেরা ম্যাচ নয়, গেম প্ল্যান অনুযায়ী খেলতে পারিনি। সম্ভবত চাপের সাথে পেরে উঠিনি। ম্যাচ শেষে কোচ মোরাটোগ্লর সাথেও আলাপ করেছি। সেও বলেছে কখনই সে আমাকে এতটা ফ্ল্যাট খেলতে দেখেনি। ’
ইনজুরির সাথে লড়াই করা সাবেক এক নম্বর খেলোয়াড় আজারেঙ্কার বর্তমান র‌্যাঙ্কিং ১৫তম। বেশ কয়েক বছর যাবতই যেকোন টুর্ণামেন্টের ফাইনাল বা অন্য কোন ম্যাচে সেরেনার শক্তিমত্তার সাথে পেরে উঠেননি এই বেলরুশিয়ান। কিন্তু গতকালকের ফাইনালের শুরু থেকেই সেরেনাকে খুব একটা প্রস্তুত মনে হয়নি। চারবারের কোন টুর্ণামেন্টে ফাইনালে এই প্রথম সেরেনা আজারেঙ্কার কাছে পরাজিত হলেন। এছাড়া এই ম্যাচে পরাজিত হওয়ায় প্রথম মহিলা খেলোয়াড় হিসেবে তৃতীয়বারের মত ইন্ডিয়ান ওয়েলসের শিরোপাও জেতা হলো মার্কিন তারকার।
দুই সেটের শুরুতেই দুটি ব্রেক পয়েন্ট নিয়ে আজারেঙ্কা নিজেকে নিরাপদ স্থানে নিয়ে যান। এর আগে ২০১২ সালে প্রথমবারের মত ১.০২ মিলিয়ন মার্কিন ডলারের এই শিরোপা জিতেছিল আজারেঙ্কা। এই জয়ে ২০১৪ সালে পরে আবারো র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০এ উঠে এলেন বেলারুশের তারকা। বর্তমানে তার অবস্থান অষ্টম।


মন্তব্য