kalerkantho


তামিম খেলছেন না, ব্যাটিংয়ে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৯:৪০



তামিম খেলছেন না, ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ দলের ওপর একের পর এক আঘাত। তামিম ইকবাল অসুস্থ। খেলতে পারছেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে। তাসকিন আহমেদ ও আরাফাত সানি নিষিদ্ধ। নিয়মিত একাদশের ৩ গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামছে টাইগাররা। বেঙ্গালুরুতে টস ভাগ্যও বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে সঙ্গ দেয়নি। অস্ট্রেলিয়া টস জিতে ব্যাট করতে পাঠিয়েছে বাংলাদেশকে।

এই ম্যাচে কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজুর রহমান ফিরেছেন। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্সে জেতা ম্যাচের পর আবার ফিরছেন তিনি। ইনজুরিতে ভুগছিলেন এই বাঁ হাতি পেসার। বিশ্বকাপে এটা তার প্রথম ম্যাচে।

তাসকিন ও সানির জায়গায় দলে যোগ দেয়ার একদিন পরই মাঠে নেমে পড়ছেন শুভাগত হোম ও সাকলাইন সজিব। বাঁ হাতি স্পিনার সাকলাইনের আন্তর্জাতিক অভিষেক হচ্ছে এই ম্যাচ দিয়ে।

বিশ্বকাপের সুপার টেনে এটা বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। মাশরাফি টসের সময় বললেন, "আমরা আগে বল করতে চাইতাম। কিন্তু হলো না। এখন আমাদের ভালো ব্যাট করতে হবে। তামিম এই ম্যাচে খেলছে না। সে অসুস্থ। " প্রশ্ন ছিল দুই নিয়মিত খেলোয়াড়কে ছাড়া কেমন করতে পারে বাংলাদেশ। মাশরাফি বললেন, "এটা আমাদের জন্য বড় ধাক্কা। এখন নিজেদের গুছিয়ে নিয়েই ভালো খেলতে হবে। "

বাংলাদেশ দল: মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লা, মাশরাফি বিন মর্তুজা, শুভাগত হোম, সাকলাইন সজিব, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।


মন্তব্য