kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


শেবাগ নিশ্চিত, ভারত জিতবে বিশ্বকাপ!

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৮:৪৫



শেবাগ নিশ্চিত, ভারত জিতবে বিশ্বকাপ!

ভারতই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে! বীরেন্দর শেবাগ ৯৯ ভাগ নিশ্চিত! ভারতের সাবেক এই ওপেনিং ব্যাটসম্যানের এতোটাই আস্থা এমএস ধোনির দলের ওপর। ভারত পরের ম্যাচ ২৩ মার্চ খেলবে বাংলাদেশের বিপক্ষে, বেঙ্গালুরুতে। টাইগারদের বিপক্ষে ধোনিরা এশিয়া কাপের ফাইনালে জিতেছে। কিন্তু গত বছর ওয়ানডে সিরিজে হেরেছিল। তারপরও এই ম্যাচে ভারতের জয় নিয়ে সংশয় নেই শেবাগের!

"আমি ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে টুর্নামেন্ট শুরুর আগে ফেভারিট বলেছিলাম। এখনো আমি তাই মনে করি। ভারতের জয়ের সুযোগ ৯৯ শতাংশ। " শেবাগ বলেছেন, "ওকে। নাগপুরে তারা নিউজিল্যান্ডের কাছে হেরেছে। কিন্তু ২০১১ সালেও তো তাই ঘটেছিল (নাগপুরে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছিল ভারত)। এরপর আমরা বিশ্বকাপ জিতেছিলাম। "

ভারত দলে এখন সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান বিরাট কোহলি। পাকিস্তানকে তার ব্যাটেই শনিবার হারিয়েছে ভারত। কোহলির প্রশংসা করতে গিয়ে শেবাগ বলেছেন, "এখন কোহলি যেভাবে ব্যাট করছে তা বিস্ময়কর। তার ব্যাটিংয়ের সময় টেলিভিশন থেকে চোখ সরানো যায় না। এমনকি আমার বাচ্চারাও তার ব্যাটিং দেখতে চায়। " ভারত-পাকিস্তান ম্যাচে ধারাভাষ্য দেয়ার সময় শেবাগ বলেছিলেন, "পাকিস্তানের গুলিতে নয় কোহলিতে ভয় লাগে। "

শেবাগ মনে করেন, দলের সবচেয়ে অভিজ্ঞ স্পিনার হরভজন সিংকে পেস অল রাউন্ডার হার্দিক পান্ডের জায়গায় খেলানো উচিৎ। রবিন্দ্র জাদেজা ব্যাট হাতে ভালো না করলেও দারুণ বোলিংয়ের জন্য একাদশেই রাখা উচিৎ তাকে। শেবাগ আরো মনে করেন, ভারত অধিনায়ক ধোনি আরো ৪-৫ বছর খেলার যোগ্যতা রাখেন। শেবাগের ভাষায়, "তার বয়স এখন মাত্র ৩৪। শচীন (টেন্ডুলকার) ৪০ বছর পর্যন্ত খেলেছে। সেও আরো চার বছর খেলতে পারে। ২০১৯ বিশ্বকাপের পর সে মাথা উচু করে বিদায় নিতে পারলে দারুণ হবে। "


মন্তব্য