kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


তাসকিনের পাশে শোয়েব আখতার

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৭:১৯



তাসকিনের পাশে শোয়েব আখতার

'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' শোয়েব আখতার দাঁড়ালেন তাসকিন আহমেদের পাশে। এই স্পিডস্টারের আশা, ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি শিগগিরই তাসকিনকে আবার খেলার অনুমতি দেবে।

নিজের টুইটার অ্যাকাউন্টে পাকিস্তানের এই কিংবদন্তি ফাস্ট বোলার সোমবার একটি পোস্ট দিয়েছেন। সেখানেই এই আশা প্রকাশ করেছেন।
 
শোয়েব লিখেছেন, "তাসকিনের জন্য আমার সত্যি খারাপ লাগছে। আমার আশা আইসিসির কাছ থেকে সে শিগগিরই ছাড়পত্র পাবে...কারণ, বিশ্ব ক্রিকেটেরই এক সম্পদ সে। "

বিশ্বকাপ টি-টোয়েন্টির প্রথম রাউন্ডের ম্যাচের সময় বাংলাদেশের পেসার তাসকিনের বিরুদ্ধে আম্পায়াররা রিপোর্ট করেন। চেন্নাইয়ে পরীক্ষা দেওয়ার পর শনিবার তাসকিনের কিছু অ্যাকশন অবৈধ রায় দেয় আইসিসি। তাকে সাময়িক নিষিদ্ধ করা হয় আন্তর্জাতিক ক্রিকেট থেকে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই রায়ের বিরুদ্ধে আইসিসির কাছে আপিল করেছে।



এশিয়া কাপের সময় শোয়েব এসেছিলেন বাংলাদেশে। তার কাছ থেকে তাসকিন টিপস নিয়েছেন। ২০ বছরের এই বোলারের প্রশংসা করেছেন শোয়েব। অবৈধ বোলিংয়ের জন্য নিষিদ্ধ হওয়ার ইতিহাস আছে শোয়েবের। তবে তাসকিনের জন্য প্রেরণা আছে তাতে। কারণ, ১০ দিনের মাথায় আইসিসি তাদের দেওয়া নিষেধাজ্ঞা শোয়েবের ওপর থেকে তুলে নিয়েছিল। ১৯৯৯ সালের ডিসেম্বরে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে শোয়েবকে নিষিদ্ধ করে আইসিসি। কিন্তু এর ১০ দিন পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেনে খেলেছিলেন। তখনকার আইসিসি প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া রুলিং দিয়ে শোয়েবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিয়েছিলেন।


মন্তব্য