kalerkantho


বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টিকে থাকার যুদ্ধ আজ

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১১:৫৭



বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টিকে থাকার যুদ্ধ আজ

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সুপার টেন পর্বে গুরুত্বপূর্ণ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ম্যাচ সামনে রেখে গতকাল চিন্নাস্বামী স্টেডিয়ামসংলগ্ন একাডেমি গ্রাউন্ডে অনুশীলন করেছে দুই দলই। চলতি বিশ্বকাপে সুপার টেন পর্বে দুই দেশেরই এটি দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে বাংলাদেশ পাকিস্তানের কাছে এবং অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের কাছে হেরেছে। আজ যারা হারবে তাদের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা ফিকে হয়ে যাবে। দুই দলের জন্যই আজকের ম্যাচটি তাই ডু অর ডাই ম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে বড় ধরনের বিপর্যয়ের শিকার হয়েছে বাংলাদেশ টিম।

আইসিসির বিতর্কিত সিদ্ধান্তে পেসার তাসকিন আহমেদকে বিদায় নিতে হয়েছে বিশ্বকাপসহ সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তাদের পরিবর্তে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার শুভাগত হোম ও বাম হাতি স্পিনার সাকলায়েন সজীব। গতকাল রবিবার সকালে তারা বেঙ্গালুরুতে এসে পৌঁছেছেন। এরপর হোটেলে নিজেদের মালপত্রগুলো রেখেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে ছুটে গিয়েছেন চিন্নাস্বামী স্টেডিয়ামসংলগ্ন একাডেমি গ্রাউন্ডে। দীর্ঘ বিমান ভ্রমণে ক্লান্ত থাকায় শুভাগত-সাকলায়েনরা আজ খেলবেন কিনা, তা নিশ্চিত নয়। তবে দলের জন্য সুসংবাদ রয়েছে। পেস বোলার মুস্তাফিজ ইনজুরি কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন। তাসকিন ও সানি দলে না থাকায় আজ মুস্তাফিজের খেলাটা প্রায় নিশ্চিতই বলা যায়।

এ ছাড়া কোনো বিকল্পও নেই দলের সামনে। তবে ইনজুরি থেকে সেরে ওঠা একজন খেলোয়াড় এত কম সময়ের ব্যবধানে নিজের স্বাভাবিক নৈপুণ্য দেখাতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অধিনায়ক মাশরাফি নিজেই। বাংলাদেশের ব্যাটিং নিয়ে দুর্ভাবনায় রয়েছেন দলের প্রধান কোচ হাতুরুসিংহে। সাকিব, মুশফিকসহ কয়েকজন সিনিয়র ব্যাটসম্যান তাদের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তবে সাকিব পাকিস্তানের বিরুদ্ধে গত ম্যাচে অপরাজিত ৫০ রানের কামব্যাক ইনিংস খেলেছেন।

 


মন্তব্য