kalerkantho


হারের শাস্তি, অধিনায়কত্ব হারাতে পারেন আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ০০:৪২



হারের শাস্তি, অধিনায়কত্ব হারাতে পারেন আফ্রিদি

চির প্রতিদ্বন্দ্বীর কাছে হার, ক্ষোভে ফুটছে গোটা দেশ। পাক দলের নিন্দায় সরব পাকিস্তানের সব মহল। এহেন পরিস্থিতিতে যা হওয়ার তা-ই হল। পদ হারাতে চলেছেন আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) সূত্রের খবর, দলের অধিনায়কত্ব থেকে সরানো হচ্ছে আফ্রিদিকে। টি২০ বিশ্বকাপ চলাকালীনই আফ্রিদির উপর শাস্তির কোপ পড়তে পারে।

শনিবার ভারতের কাছে লজ্জাজনক হারের পরই আফ্রিদির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে পাক বোর্ডে। পাকিস্তানের ক্রিকেটভক্তরাও সরব হয়েছে আফ্রিদির বিরুদ্ধে। চাপের মুখে রবিবারই জরুরি বৈঠক করে PCB। বৈঠকে আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরানোর ব্যাপারে মোটামুটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে বলেই খবর। PCB সূত্রের খবর, বিশ্বকাপ চলাকালীন না হলেও, বিশ্বকাপ মিটলেই ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়া হবে আফ্রিদির। এমনকি বিশ্বকাপ পরবর্তী সময়ে তাঁকে দল থেকে বাদ দেওয়ারও চিন্তাভাবনা করছেন বোর্ডের একাংশ।

শুধু আফ্রিদিই নন, পাকিস্তান দলের বর্তমান নির্বাচন কমিটির উপরেও শাস্তির খাঁড়া ঝুলছে বলে ইঙ্গিত দিয়েছেন PCB চেয়ারম্যান শাহরিয়র খান। PCB দলের নির্বাচন কমিটির উপর এতটাই ক্ষুব্ধ যে, পাকিস্তান যদি টি২০ বিশ্বকাপে সেমিফাইনাল খেলে বা বিশ্বকাপ জিতেও যায়, তাও হারুন রশিদের নেতৃত্বে বর্তমান নির্বাচন কমিটিকে বাদ দেওয়ার কথা ঘনিষ্ঠ মহলে বলেছেন শাহরিয়র খান।

দলের খারাপ পারফরম্যান্সের কারণ খুঁজতে একটি বিশেষ তদন্ত দল গঠন করেছে PCB। সেই কমিটি খারাপ পারফরম্যান্সের জন্য পাক দলের বর্তমান নির্বাচন কমিটি ও ম্যানেজমেন্টকেও দায়ী করেছে।

সূত্র: এই সময়


মন্তব্য