kalerkantho

26th march banner

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার মাত্র ১২২

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৬ ২১:৪৮



ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার মাত্র ১২২

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ একেবারেই অন্যরকম এক দল। শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে তা হাড়ে হাড়ে টের পেলো। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করে লঙ্কানরা ৯ উইকেটে তুলেছে ১২২ রান। ক্যারিবিয়ান দলকে এই রান করে ঠেকানো যাবে? আগের ম্যাচেই ক্রিস গেইলের অতি মানবীয় সেঞ্চুরিতে ইংল্যান্ডের ১৮২ রান তাড়া করে জিতেছে তারা।

ব্যাটিংয়ে শ্রীলঙ্কার শুরুতে প্রতিশ্রুতি ছিল। কিন্তু যেই না তিলকারত্নে দিলশান (১৬) কার্লোস ব্রাথওয়েটের শিকার হলেন অবস্থা পাল্টাতে থাকলো। অন্য ওপেনার দিনেশ চান্দিমালও (১৬) দ্রুত ফিরেছেন। পতন শুরু ওখানেই। লঙ্কানদের টপ অর্ডার আক্ষরিক অর্থেই তাসের ঘরের মতো ভেঙ্গে পড়লো। ১৫ রানের মধ্যে ৪ উইকেট হারালো তারা। তার মানে ৪৭ রানে ৫ উইকেট নেই লঙ্কানদের। অসাধারণ বোলিং ছিল দুই স্পিনার স্যামুয়েল বদ্রি ও সুলিমান বেনের। লেগি বদ্রি নবম ওভারে জোড়া উইকেট নিয়েছেন। বাঁ হাতি বেন উইকেট না পেলেও রান দিচ্ছিলেন খুব কম।

১০ ওভারে মাত্র ৫৪ রান আসে শ্রীলঙ্কার। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ষষ্ঠ উইকেটে থিসারা পেরেরাকে নিয়ে ইনিংস মেরামত করেছেন। ৪৪ রানের জুটি গড়েছেন তারা। কিন্তু ছিলেন খুব চাপের মুখে। শেষ দিকে রান তোলার তাড়া। এই সময়ে ২০ রান করা ম্যাথুস আউট হয়ে গেলেন। পেসার ডোয়াইন ব্রাভোর শিকার তিনি। পেরেরা শেষ ওভার পর্যন্ত ব্যাট করে ২৯ বলে ইনিংস সর্বোচ্চ ৪০ রান দিয়ে গেছেন। বদ্রি ৪ ওভারে ১২ রানে ৩ উইকেট নিয়েছেন। বেন ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়েছেন। আর ব্রাভো ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। আন্দ্রে রাসেল ও ব্রাথওয়েটের ৮ ওভারেই ৭০ রান উঠেছে।

 


মন্তব্য