kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের মেয়েদের টানা তৃতীয় হার

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৬ ২০:৩৯



বাংলাদেশের মেয়েদের টানা তৃতীয় হার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডেই মেয়েদের সব আশা শেষ। টানা তৃতীয় ম্যাচ হেরেছে জাহানারা আলমের দল।

রবিবার চিপকের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের নারী দল বাংলাদেশকে হারিয়েছে ৪৯ রানে। আগে ব্যাট করে ক্যারিবিয়ানরা ৪ উইকেটে ১৪৮ রান তোলে। এরপর ১৮.৩ ওভারে অল আউট হয় বাংলাদেশ। বলার মতো কেবল বাঁ হাতি স্পিনার নাহিদা আখতারের ৩ উইকেট ও উইকেটকিপার-ব্যাটার নিগার সুলতানার ইনিংস সর্বোচ্চ ২৭ রান।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা একটিই ম্যাচ খেলেছেন। তাতে হেরেছিলেন। আর এদিন টস জিতে ক্যারিবিয়ানদের ওপেনিং জুটি বড় রানের ভিত গড়ে গেছে। হাইলে ম্যাথিউস ও সারা টেলর ৬৭ রানের জুটি গড়েছেন। দ্বাদশ ওভারে প্রথম উইকেট হারিয়েছে ক্যারিবিয়ানরা।

ম্যাথিউস ৪১, সারা ৪০ রান করেন। এরপর ডিয়ান্ড্রা ডটিন ২৪ ও স্টেসি অ্যান-কিং অপরাজিত ২০ রান করেন। নাহিদা ৪ ওভারে ২৭ রানে ৩ উইকেট নেন।

জবাবে, বাংলাদেশের শুরুটা ভালো ছিল। সাঞ্জিদা ইসলাম ও শারমিন আখতার ২৪ রানের জুটি গড়েন। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। টর্প অর্ডারের তিন ব্যাটার সাঞ্জিদা ১৪, শারমিন ১১ ও ফারজানা হক ১৭ রান করেন। এরপর ৫ উইকেটে পড়ে দুই উইকেট। ১৫ রানের বিরতির পর ৫ উইকেট পড়ে ১২ রানের মধ্যে। নিগার শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন। ৭ ব্যাটারের কেউ দুই অঙ্কে যেতে পারেননি। ৪০ রান করার পর ৩ উইকেট নিয়ে সারা হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়। ২৪ মার্চ বাংলাদেশের পরের খেলা পাকিস্তানের বিপক্ষে।  


মন্তব্য