kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতকে হারালো পাকিস্তানের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১৯:৪৪



ভারতকে হারালো পাকিস্তানের মেয়েরা

ম্যাচটি ছড়াতে পারতো আরো রোমাঞ্চ। সেদিকেই যাচ্ছিলো সবকিছু।

জিততে ২৪ বলে ২০ রান দরকার পাকিস্তানের মেয়েদের। ৬ উইকেট পড়ে গেছে। শেষ ওভারে উইকেট পড়েছে দুটি। দুই ব্যাটারই রান আউট। এই সময়ে সব রোমাঞ্চে জল ঢেলে দেয় বৃষ্টি। দিল্লির ফিরোজ শাহ কোটলায় ভারী বৃষ্টির কারণে আর খেলা হলো না। সামান্যই এগিয়ে ছিল পাকিস্তান। তাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতিক ভারতকে ডাকওয়ার্থ-লুইস বৃষ্টি আইনে ২ রানে হারালো তারা। আগে ব্যাট করে ৭ উইকেটে ৯৬ রান করেছিল ভারত। জবাবে, ৬ উইকেটে পাকিস্তান ৭৭ রান তোলার পর বৃষ্টি নামে। দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেলো পাকিস্তান। আর প্রথম ম্যাচে জেতার পর দ্বিতীয় ম্যাচে হারলো ভারত।

এই ম্যাচের আগে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে ৬টি। ৫টিতে জিতেছে ভারত। ১টিতে পাকিস্তান। দুই দলের ম্যাচে দলগত সর্বোচ্চ ১০৬ রান। ৮১ রানে অল আউট হওয়ার পরও জেতার রেকর্ড আছে ভারতের। স্বাগতিক মেয়েরা ১০০ রানের নিচে করলেও তাদের আশা তাই টিকে ছিল।

পাকিস্তানের শুরুটা ভালো ছিল। ১৯ রানে প্রথম উইকেট হারালেও এরপর হয়েছে ২৯ রানের জুটি। নাহিদা খাতুন ১৪ রান দিয়ে গেছেন। সিদ্রা আমিন ইনিংস সর্বোচ্চ ২৬ রান করেছেন ২৬ বলে। এই পর্যায়ে ২ রানে ২ উইকেট হারায় পাকিস্তান। কিন্তু মুনিবা আলি ও ইরাম জাবেদ দলকে ৭১ রানে নিয়ে যান। ইরাম ১০ রানে আউট হলেন। পরের ওভারে দুই উইকেট পড়লো। খেলা জমে যাওয়ার ইঙ্গিত। কিন্তু বৃষ্টির রসিকতায় রসভঙ্গ হলো।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বিপদে পড়ে ভারত। ৫ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে তারা। রানও উঠছিল না। পাওয়ার প্লের ৬ ওভারে এসেছে মাত্র ৭ রান। অধিনায়ক মিতালি রাজ পার্টনার হারমানপ্রিত কৌরকে নিয়ে লড়াই করেছেন। তাও ১০ ওভারে আসে ২৭ রান।

১২তম ওভারে ২৯ রানের এই জুটি ভাঙ্গে। অফ স্পিনার নিদা দার তুলে নেন ১৬ রান করা মিতালিকে। এরপর কৌরও ঠিক ১৬ রান করে ফিরে যান। শেষ ৫ ওভারে ৪০ রান তুলেছে ভারত। ভেদা কৃষ্ণমূর্তী ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন। তিনি ইনিংস সর্বোচ্চ ২৪ রান করেন। ঝুলন গোস্বামী ১৪ ও শিখা পান্ডে অপরাজিত ১০ রান করে দলের সংগ্রহ বাড়িয়েছেন।


মন্তব্য