kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

পাকিস্তানের বিপক্ষে ভারতের মেয়েদের ৯৬ রান

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১৭:৩৮



পাকিস্তানের বিপক্ষে ভারতের মেয়েদের ৯৬ রান

অনেকে হয়তো বলবেন, ভারতের মেয়েদের রানটা কম হয়ে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে ৭ উইকেটে ৯৬ রান করেছে তারা।

কিন্তু ইতিহাস বলছে ভিন্ন কথা। এর আগে ৬ ম্যাচে এই দুই দল একে অন্যের মুখোমুখি হয়েছে। ৫ বার জিতেছে ভারত। একবার পাকিস্তান। আরে এই দুই দলে ম্যাচে সর্বোচ্চ দলগত রানই ১০৬। ৮১ রানে অল আউট হয়েও জেতার রেকর্ড আছে ভারতের। পাকিস্তান একমাত্র ম্যাচটি জিতেছিল ১ রানে। তাও ৯৮ রান করে। ৯৬ রান করেও তাই ম্যাচে আছে ভারত!

দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস হেরে ব্যাট করতে নেমে বিপদে পড়ে ভারত। ৫ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে তারা। রানও উঠছিল না। পাওয়ার প্লের ৬ ওভারে এসেছে মাত্র ৭ রান। অধিনায়ক মিতালি রাজ পার্টনার হারমানপ্রিত কৌরকে নিয়ে লড়াই করেছেন। তাও ১০ ওভারে আসে ২৭ রান।

১২তম ওভারে ২৯ রানের এই জুটি ভাঙ্গে। অফ স্পিনার নিদা দার তুলে নেন ১৬ রান করা মিতালিকে। এরপর কৌরও ঠিক ১৬ রান করে ফিরে যান। শেষ ৫ ওভারে ৪০ রান তুলেছে ভারত। ভেদা কৃষ্ণমূর্তী ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন। তিনি ইনিংস সর্বোচ্চ ২৪ রান করেন। ঝুলন গোস্বামী ১৪ ও শিখা পান্ডে অপরাজিত ১০ রান করে দলের সংগ্রহ বাড়িয়েছেন। ভারতের ইনিংসে বাউন্ডারির মার মাত্র ৬টি। এর ৩টি মেরেছেন ভেদা। আর একমাত্র ছক্কাটি হাঁকিয়েছেন শিখা।


মন্তব্য