kalerkantho


আমিরকে কোহলির ব্যাট উপহার

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১৬:২৫



আমিরকে কোহলির ব্যাট উপহার

ভারত-পাকিস্তান ম্যাচকে সীমান্তের যুদ্ধের মতো উল্লেখ করেন এক ভারতীয় ক্রিকেটার। তিনি রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু আরেক ক্রিকেটার চিরশত্রু দলের খেলোয়াড়কে ব্যাট উপহার দেন! আসলে প্রতিশ্রুতি রেখেছেন বিরাট কোহলি। ভারতের টেস্ট অধিনায়ক পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকে শুক্রবার নিজের একটি ব্যাট উপহার দিয়েছেন।

ইডেন গার্ডেন্সে দুপুরের পর অনুশীলন ছিল ভারতের। পরে এলো পাকিস্তান দল। কোহলি ও আমির তখন পাশাপাশি। ব্যাট নাড়াচাড়া করছেন। এই সময়ে পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদি এসে ভাব বিনিময় করে গেছেন কোহলির সাথে। এরপরও দেখা গেল আমির ও কোহলি এক সাথে। কোহলির কাছ থেকে একটি ব্যাট নিয়ে ফিরেছেন পেসার।

কয়েক দিন আগে ঢাকায় এশিয়া কাপের ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। তখন কোহলির কাছে একটি ব্যাট চেয়েছিলেন আমির। ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আমির জানিয়েছেন, "এশিয়া কাপের সময় আমি একটা ব্যাট চেয়েছিলাম। বিরাট বলেছিল ভারতে সে আমাকে একটা দেবে। সে যে তা মনে রেখেছে তাতে আমি খুশি। দারুণ সব ব্যাট আছে তার। আশা করছি ওই ব্যাট দিয়ে পাকিস্তানের হয়ে কিছু রান করতে পারবো। " প্রসঙ্গত আজ শনিবারই ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। সুযোগ হলে এই ম্যাচে কোহলির ব্যাট দিয়েই ভারতের বিপক্ষে ব্যাটিং করতে পারেন আমির!


মন্তব্য