kalerkantho


কালকের ম্যাচে ভারতই পিছিয়ে থাকবে : ওয়াকার ইউনুস

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ১৮:১৩



কালকের ম্যাচে ভারতই পিছিয়ে থাকবে : ওয়াকার ইউনুস

বিশ্বকাপের আসরে ভারত-পাকিস্তান ম্যাচে স্নায়ুর যুদ্ধ, ইতিহাস এবং আবেগ শব্দগুলো ভারতের হয়েই কথা বলে। কিন্ত আগামী ২৪ ঘণ্টায় সব হিসাব ও পরিসংখ্যান বদলে যাবে বলেই আগাম হুঙ্কার ছাড়লেন পাক কোচ ওয়াকার ইউনুস।

এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েই এবারের টি-২০'র বিশ্বযুদ্ধে ভারতের আগমন। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ জেতার পর ভারতের জয়ের চাকাটা বসে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার কাছে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও হেরেছে ভারত। এমনকি টুর্নামেন্টের প্রথম ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে বিদ্ধ টিম ইন্ডিয়া। ভারত কার্যত ব্যাকফুটে। উল্টে পাকিস্তান শেষ ম্যাচে বাংলদেশের বিরুদ্ধে জয় পেয়ে ফর্মে ফিরেছে। ব্যাটসম্যানরাও রান পেয়েছে।

ভারতের পিছিয়ে থেকে শুরু করাটাই মহারণে পাকিস্তানকে এগিয়ে রাখবে বলে মত ওয়াকারের। তিনি বলছেন, কালকের ম্যাচে কিন্তু ভারতই পিছিয়ে থাকবে। ওরা শেষ ম্যাচে হেরেছে। আমার কিন্তু শেষ ম্যাচে দারুণ খেলেছি। ব্যাটসম্যানরাও রান পেয়েছে। ফলে আমরা আত্মবিশ্বাসী। ভারতের কাছে কিন্তু ম্যাচটা ডু-অর-ডাই। ওদের জিততেই হবে। কারণ ওদের রানরেটও কম। ফলে এই প্রথমবার আমরা এগিয়ে শুরু করব।

অশ্বিন ভারত-পাক ম্যাচকে বর্ডারের যুদ্ধ বলে মনে করলেও ওয়াকার সেটা মানছেন না। তিনি বলছেন, এই ম্যাচটা নিয়ে আলাদা রকমের উত্তেজনা থাকে। শুধু উপমহাদেশই নয়, সারা পৃথিবীই এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে।  

বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তান কোনও দিন জিততে পারেনি। এটা কি পাকিস্তানকে আলাদা চাপে রাখবে? ওয়াকারের জবাব, ওটা ইতিহাস। কিন্তু ইতিহাস বদলাতেই পারে। আর এবারই তার সেরা সময়। আমাদের কাছে এটাই মকা। সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর


মন্তব্য