kalerkantho


সেন্ট্রাল জোনের দ্বিতীয় বিসিএল শিরোপা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ২১:০৬



সেন্ট্রাল জোনের দ্বিতীয় বিসিএল শিরোপা

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা ঘরে তুললো সেন্ট্রাল জোন। মিরপুরে বৃহস্পতিবার নর্থ জোনের সাথে শেষ ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

৬৪ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে। এর আগে ২০১২-১৩ মৌসুমে প্রথম বিসিএলের চ্যাম্পিয়ন হয়েছিল সেন্ট্রাল জোন। পরের দুইবার শিরোপা জিতেছিল সাউথ জোন।

শেষ ম্যাচের আগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল সেন্ট্রাল জোন। ৯ পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করেছে তারা। নর্থ জোন পেয়েছে ১১ পয়েন্ট। তারপরও শিরোপা সেন্ট্রাল জোনের। চার দিনের এই ফার্স্ট ক্লাস ম্যাচে আগে ব্যাট করে ৩৭৮ রান করেছিল নর্থ জোন। ফরহাদ হোসেন ১৩১ রান করেন।

১০৫ রানে ৬ উইকেট নেন মোহাম্মদ শরীফ।
 
জবাবে, সেন্ট্রাল জোন ৩০৬ রানে অল আউট হয়। রকিবুল হাসান (৬৩) ও শুভাগত হোম (৫১) ফিফটি করেন। বাঁ হাতি পেসার শাফাক আল জাবির, ডান হাতি পেসার আরিফুল হক ও অফ স্পিনার মাহমুদুল হাসান ৩টি করে উইকেট নেন। ৮ উইকেটে ২৯৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নর্থ জোন। নাজমুল হোসেন শান্ত ৫৫ রান করেন। জহুরুল ইসলাম ৮৩ রানে অপরাজিত থাকেন। তানভির হায়দার ৬৬ রানের ৪ উইকেট নেন।

এরপর মার্শাল আইউব ১০১ রানে অপরাজিত থেকে ফার্স্ট ক্লাস মৌসুম শেষ করেন। শেষ দিনে ২ উইকেটে ২৫৭ রান করে সেন্ট্রাল জোন। আইউব টুর্নামেন্টের সর্বোচ্চ রান করেছেন। ৫৬.২০ গড়ে তিনি করেছেন ৫৬২ রান।


মন্তব্য