kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের মেয়েদের সামনে ১৫৪ রানের টার্গেট

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৭:২৭



বাংলাদেশের মেয়েদের সামনে ১৫৪ রানের টার্গেট

বাংলাদেশের স্পিনাররা যথেষ্ট চেষ্টা করলেন। তাতে ইংল্যান্ডের গতি পথে সামান্যই বাধা দেয়া গেছে।

অধিনায়ক শার্লোট এডওয়ার্ডসের ৬০ রানের ইনিংসে ভর করে চমৎকার সংগ্রহ গড়েছে ইংলিশ মেয়েরা। বাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৫৩ রান তুলেছে তারা। ২০১৪ বিশ্বকাপে প্রথম ও শেষবারের মতো দেখা হয়েছিল এই দুই দলের। সেবার ১৩৭ রান করার পর ৭৯ রানে জিতেছিল সাবেক চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ওই ম্যাচে এডওয়ার্ডস ৮০ রান করেছিলেন। বাংলাদেশের মেয়েদের ওপর এবার তো আরো বড় সংগ্রহ চাপিয়ে দিলো ইংলিশরা।

এডওয়ার্ডস ও ট্যামি বিমোন্ট ৩৪ রানের ওপেনিং জুটি গড়েছেন। ব্যক্তিগত ১৮ রানে বিমোন্ট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক পেসার জাহানারা আলমের শিকার।
 
এরপরও দ্রুত গতিতে ছুটছিল ইংল্যান্ড।

৩৬ রানের জুটি হয়েছে দ্বিতীয় উইকেটে। বাংলাদেশ স্পিনে প্রতিপক্ষকে বশে আনার চেষ্টা করছিল। শেষ পর্যন্ত পঞ্চম ও ষষ্ঠ বোলার সাফল্য এনে দিয়েছেন। দশম ওভারে বিপজ্জনক সারাহ টেলরকে (৯) ফ্লাইটে বোকা বানিয়ে স্টাম্পিংয়ের শিকার করেছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। পরের ওভারেই অফ স্পিনার খাদিজা তুল কুবরা তুলে নেন নতুন ব্যাটার হিদার নাইটের (১) উইকেট।

থামানো যাচ্ছিল না এডয়ার্ডসকে। ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নিয়েছেন। নাতালি সিভারের সাথে চতুর্থ উইকেটে ৪৭ রানের জুটি গড়েছেন এডওয়ার্ডস। দুজনে অবশ্য পরপর দুই ওভারে ফিরেছেন। সিভারের (২৭) উইকেট নিয়েছেন অফ স্পিনার সালমা খাতুন। আর ৫১ বলে ৭ বাউন্ডারিতে ৬০ রান করা ক্লান্ত এডওয়ার্ডসকে শিকার বানিয়েছেন লেগ স্পিনার রুমানা আহমেদ। ইনিংসের শেষ দুই বলে দুই উইকেট নিয়েছেন জাহানারা। ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট জাহানারার। ১টি করে উইকেট সালমা, ফাহিমা, কুবরা ও রুমানার।  


মন্তব্য