kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ২০:১১



ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজ মানেই টি-টোয়েন্টি ক্রিকেটে ভিন্ন বিনোদন। সাবেক এই চ্যাম্পিয়নদের ২০‌১৬ বিশ্বকাপ শুরু হলো ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। গ্রুপ ওয়ানের ম্যাচে তারা মুখোমুখি হয়েছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ভুলে গেলে চলবে না টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের আগেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমেছে ইংলিশরা। ২ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে তাদের রান ৫। জ্যাসন রয় ৩ ও অ্যালেক্স হেলস ১ রানে ব্যাট করছেন

ভারতের মাটিতে খেলা। ইংল্যান্ডের জন্য কঠিন ব্যাপার। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের জন্য না! খুব সম্প্রতি ক্যারিবিয়ানরা আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেনি। তারপরও। ইংল্যান্ডের হাতে গোনা দু একজন আইপিএলে খেলেন। সেখানে আইপিএলে ক্যারিবিয়ান দলের বেশ কয়েকজনই খেলেন। শুধু তাই না। ক্রিস গেইল, ড্যারেন স্যামি ও তাদের আরো কয়েক সতীর্থ বিশ্বের নানা প্রান্ত চষে ফেলেন এই খেলাটার জন্য। খেলে বেড়ান বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ খেলা হয়েছে ১২টি। ৮টিতে জিতেছে ক্যারিবিয়ানরা। ৪টিতে জয় ইংলিশদের। ২০১৪ তে শেষবার দেখা হয়েছিল তাদের। সেবার ক্যারিবিয়ায় ছিল ৩ ম্যাচের সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজটা জিতেছিল ২-১ এ।  


মন্তব্য