kalerkantho


পাকিস্তানের ইডেন রেকর্ডে কান দিচ্ছেন না মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১২:৪৮



পাকিস্তানের ইডেন রেকর্ডে কান দিচ্ছেন না মাশরাফি

দীর্ঘ ২৫ বছর পর কলকাতার ইডেন গার্ডেন্সে মাঠে নামছে বাংলাদেশ দল। ক্রিকেট ইতিহাসের ঐতিহ্যবাহী এই স্টেডিয়াম থেকেই ‘মূল’ বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা।

কিন্তু ইডেনে পাকিস্তান দলের সাফল্য চোখে পড়ার মতো। তবে এসব পরিসংখ্যানে মোটেও কান দিচ্ছেন না মাশরাফি বিন মর্তুজা। আজ বুধবার টি-২০ বিশ্বকাপের সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ-টুর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সম্প্রতি টাইগারদের কাছে হেরেই এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান দল।

ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে ওয়ানডেতে চারবারের দেখায় রেকর্ড চারবারই জয় পায় পাকিস্তান। দু’দিন আগে এই ভেন্যুতেই  শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয় তুলে নেন শহীদ আফ্রিদিরা। সব মিলিয়ে মাশরাফিদের মুখোমুখি হওয়ার আগে ইডেন রেকর্ড সহ প্রস্তুতি ম্যাচের জয়ে পাকিস্তান দল আত্মবিশ্বাসী। তবে পাকিস্তানের এমন রেকর্ড ম্যাচে প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস মাশরাফির, আমি মনে করি না দুই বা তিনদিনের অনুশীলন অথবা চারটি জয় (ভারতের বিপক্ষে পাকিস্তানের ৪-০ রেকর্ড) কোনো ভূমিকা রাখবে।

মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমন অভিব্যক্তিই কথা তুলে ধরেন বাংলাদেশ অধিনায়ক।

নিরাপত্তা ইস্যুতে অনেক জল্পনা-কল্পনার পর গত শনিবার (১২ মার্চ) রাতে কলকাতা পৌছায় পাকিস্তান দল। দুটি প্র্যাকটিস সেশনের পাশাপাশি লঙ্কানদের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেন আফ্রিদি-হাফিজরা। অন্যদিকে, ধর্মশালায় দুর্দান্তভাবেই কোয়ালিফাইং রাউন্ডের বাধা পেরিয়ে সোমবার রাতে কলকাতায় পা রাখে টিম বাংলাদেশ। পরদিন অনুশীলনে পাকিস্তান ম্যাচের জন্য নিজেদের ঝালিয়ে নেন সাকিব-তামিম-মুশফিকরা। এবার মাশরাফিদের প্রথমবারের মতো ইডেনে নেমে জয়োল্লাসে মাতার হাতছানি। ওয়ানডে বিশ্বকাপের পর টি-২০ বিশ্বকাপও মাতাবে বাংলাদেশ এটিই দেখার অপেক্ষায় কোটি টাইগার সমর্থক।

 


মন্তব্য