kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


বাংলাদেশের বিপক্ষে আফ্রিদির খেলা নিয়ে অনিশ্চয়তা!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৭:১৩



বাংলাদেশের বিপক্ষে আফ্রিদির খেলা নিয়ে অনিশ্চয়তা!

শহীদ আফ্রিদির শরীর ভালো না। মঙ্গলবার ইডেন গার্ডেন্সে এলেন। কিন্তু কিছুক্ষণের মধ্যে হোটেলে ফিরে গেলেন। তার বিশ্রাম দরকার। বুধবার ইডেনেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। আফ্রিদি খেলতে পারবেন তো? পাকিস্তান অধিনায়কের এই ম্যাচে খেলা নিয়ে সংশয় থাকছেই।

পাকিস্তানের কোচ ওয়াকার ইউনিস এলেন সংবাদ সম্মেলনে। সেখানে আফ্রিদির ব্যাপারে জানালেন, "তার বিশ্রাম নেয়াই ভালো। এখানে অনেক গরম। তাই হোটেলে ফিরে গেছে সে। সকাল থেকে তার শরীরটা ভালো না। দেখতে হবে তার কি অবস্থা। "

শ্রীলঙ্কার বিপক্ষে জেতা সোমবারের প্রস্তুতি ম্যাচে ভালো ছিল না আফ্রিদির পারফরম্যান্স। শূন্য রানে আউট হয়েছেন। ৪ ওভারে ৪০ রান দিয়েও উইকেট পাননি। হালে তার ফর্মও ভালো না। কিন্তু ওয়াকার এসব নিয়ে চিন্তিত না, "ফর্ম দেখতে না দেখতে ফিরে আসে। একটা ইনিংস খেললেই হয়ে যায়। "

বাংলাদেশ সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে উন্নতি করা দেশ। ঢাকায় কদিন আগে এই দলের কাছে হারায় পাকিস্তানের এশিয়া কাপের ফাইনালে খেলা হয়নি। গতবছরও একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল। টাইগারদের জন্য সমীহা আছে পাকিস্তান কোচ ওয়াকারের, "সব দলের উন্নতি করার অধিকার আছে। উন্নতি করা দল বিশ্ব ক্রিকেটের জন্যও ভালো। গত ১-২ বছরে বাংলাদেশ ভালো খেলছে। গত বছরের বিশ্বকাপে তাদের দেখেছি, এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও দেখেছি। তারা ভারতকেও হারিয়েছে। ভালো একটি দল হয়ে উঠেছে ওরা। তাদের জন্য আমার বেশ শ্রদ্ধা আছে। কিন্তু এটা অনেক বড় মঞ্চ। কন্ডিশন ভিন্ন। আমরা ইতিবাচক। খুব ভালো খেলার আশা করছি। "

শ্রীলঙ্কার বিপক্ষের একাদশটি বাংলাদেশের বিপক্ষে খেলানোর আশা ওয়াকারের। আর পেসারদের ওপরই নির্ভর করবে তার দল, "আমাদের অসাধারণ পেসার আছে। এমন মান থাকলে খেলাটা আপনারই। আমাদের স্পিন আক্রমণও ভালো। তবে আমাদের শক্তি ফাস্ট বোলিংয়ে। তিন পেসার খেলাতে চাইবো আমরা। "


মন্তব্য