kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতকে কিছুটা চাপে ফেলেছে বাংলাদেশের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৬:৪৩



ভারতকে কিছুটা চাপে ফেলেছে বাংলাদেশের মেয়েরা

টস জিতে প্রতিপক্ষ ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জাহানারা আলম। বাংলাদেশ অধিনায়ক বলেছেন, তার দলের মূল শক্তি বোলিংয়ে। তাই এই সিদ্ধান্ত। কিন্তু ভারতের ব্যাটিংয়ের সামনে সুবিধা করতে পারছিলেন না বাংলাদেশের নারী দলের বোলাররা। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রানের ফল্গুধারা বইয়ে দিয়েছেন স্বাগতিক ভারতের ওপনাররা। পর পর দুই ওভারে ২ উইকেট নিয়ে লড়াইয়ে ফিরেছেন বাংলাদেশের বোলাররা। এই রিপোর্ট লেখার সময় ৯ ওভারের খেলা শেষ হয়েছে। ২ উইকেটে ভারতের সংগ্রহ ৬৬ রান। অধিনায়ক মিতালি রাজ ২৭ ও হারমানপ্রিত কৌর ১ রানে ব্যাট করছেন।

নিজের দ্বিতীয় ওভারে আঘাত হেনেছেন বাঁ হাতি স্পিনার নাহিদা আখতার। তাকে নেমে এসে তুলে মারতে গিয়ে বলের লাইন মিস করেছেন ওপেনার ভেলাস্বামী বানিতা (৩৮)। বোল্ড হয়েছেন। ১৬ বছরের নাহিদা ৬২ রানের সময় প্রতিপক্ষের ওপেনিং জুটি ভেঙ্গে কিছুটা স্বস্তি দিয়েছেন দলকে। নাহিদার বোলিং আত্মবিশ্বাস দিয়ে থাকবে ফাহিমা খাতুনকে। এই লেগ স্পিনারও নিজের দ্বিতীয় ওভারে উইকেট পেয়েছেন। স্মৃতি মান্দানা শূন্য হাতে ফিরেছেন তার বলে এলবিডাব্লিউর শিকার হয়ে। ১ রানে ২ উইকেট হারিয়েছে ভারত।  

এর আগে ৬ ওভারে ৫১ রান তুলেছে ভারত। তাতে তাদের সামনে অনেক বড় সংগ্রহ গড়ার সুযোগ। উইকেট তখনো ছিল সবকটি অক্ষত। প্রথম চার ওভার ছিল পেসার জাহানারা ও অফ স্পিনার জাহানারা খাতুন। ৩৪ রান এসেছে। একটু আলগা বল পেলেই বাউন্ডারি ছাড়া করেছেন মিতালি ও বানিতা।

পরের তিন ওভারে আরো তিনজন বোলারকে এনেছেন জাহানারা। পেসার লতা মণ্ডলের পর বল দিয়েছেন নাহিদা ও ফাহিমাকে। কোনো কিছুই প্রভাব ফেলতে পারছিল না ভারতের দুই ওপেনারের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে। তবে অষ্টম ও নবম ওভারে দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বাংলাদেশের বোলাররা।


মন্তব্য