kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ শীর্ষ দুই দলের শক্তির তুলনা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১২:৩৮



টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ শীর্ষ দুই দলের শক্তির তুলনা

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে আজ থেকে শুরু হচ্ছে সুপার টেন অর্থাৎ মূল পর্বের খেলা। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ইতিমধ্যেই বলেছেন বিশ্বকাপের শুরুতেই তাদের জন্য একটা কঠিন ম্যাচ এটি। এ দুটি দলকেই বলা হয় টি-টোয়েন্টি ফরম্যাটে শীর্ষ দুটো দল। বলা হচ্ছে আজকের ম্যাচেই টুর্নামেন্টে দুই শীর্ষ দলের শক্তির একটা তুলনা হয়ে যাবে।

ভারত ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার বলছেন, তিনি নাগপুরে যেখানে খেলাটা হবে সেখানে স্টেডিয়ামের ক্লাবেই থাকছেন। সেখানে যাওয়ার সময়ই তিনি দেখছিলেন যথেষ্ট উন্মাদনা। টিকিট ইতিমধ্যেই সব বিক্রি হয়ে গেছে। তার মতে আজকের ম্যাচ যে জিতবে তারা এই গ্রুপে অনেকটাই এগিয়ে যাবে। আজকের খেলায় দুজনের দিকে বেশি নজর থাকবে বলে মনে করছেন বোরিয়া মজুমদার।

আর তারা হলেন : ভারতের বিরাট কোহলি আর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ব্রেন্ডন ম্যাককালামের অনুপস্থিতিতে তিনি কিভাবে দলকে নেতৃত্ব দেবেন সেটির দিকে নজর রাখবেন অনেকে। অন্যদিকে বিরাট কোহলি রয়েছেন দারুণ ফর্মে। তিনি ভালো খেললে ভারত জিতবে এমন একটা ধারণা হয়ে গেছে অনেকের। তাই তার কাছ থেকে চমকপ্রদ কিছু দেখার আশায় রয়েছে ফ্যানরা।

মজুমদার বলছেন, গত আড়াই মাস ধরে ভারত যে ক্রিকেট খেলছে যেমন অস্ট্রেলিয়াকে ৩-০ তে হারানো, দেশের মাটিতে শ্রীলঙ্কাকে হারানো, এশিয়া কাপেও দারুণ পারফরমেন্স, সবমিলিয়ে ভারত এই টুর্নামেন্টের ফেভারিট। নিউজিল্যান্ডের জন্য তাই আজ সে ভালো প্রতিপক্ষ হয়ে দাঁড়াবে বৈকি। নিউজিল্যান্ডকে এখন শুরুতেই ভারতের তিন চারটে উইকেট ফেলতে হবে। কারণ ভারতের মিডল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডারে যে ব্যাটসম্যানরা রয়েছেন তারা গত দুই মাসে যথেষ্ট পরিমাণে ম্যাচ প্র্যাকটিসের সুযোগ পাননি। সেটাই ভারতের বিপক্ষে যেতে পারে।

 


মন্তব্য