kalerkantho

বুধবার । ২৫ জানুয়ারি ২০১৭ । ১২ মাঘ ১৪২৩। ২৬ রবিউস সানি ১৪৩৮।


প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ২২:১৬



প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল পাকিস্তান

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ রানের জয় তুলে নিয়েছে আফ্রিদিরা। দলের জন্য সুসংবাদ, রানে ফিরেছেন মোহাম্মদ হাফিজ।

তাঁর অপরাজিত ৭০ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেটে ১৫৭ রানের স্কোর দাঁড় করায় পাকিস্তান। জবাবে, ৯ উইকেটে ১৪২ করতে সমর্থ হয় লঙ্কানরা।

সোমবার কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে লঙ্কানদের ১৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তান।

কিন্তু, দিন শেষে ১৫ রানের আক্ষেপে পুড়ে লঙ্কান শিবির। সর্বোচ্চ ৪৫ রান আসে লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন তিলকরত্নে দিলশান। আরেক ওপেনার দিনেশ চান্দিমাল ৩০ রানের ইনিংস খেলেন। এছাড়া চামারা কাপুগেদারা ১৪, ম্যাথিউস ১০, সাচিত্রা সেনানায়েকে ১০ ও দাসুন শানাকা ১৩ রানে অপরাজিত থাকেন।

চান্দিমাল, থিরিমান্নে, কাপুগেদারা ও ম্যাথিউসের উইকেট নিয়ে পাকিস্তানকে জয়ের ভীত গড়ে দেন বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। মোহাম্মদ ইরফান দু’টি ও ওয়াহাব রিয়াজ এক উইকেট নেন। রান আউট হন মিলিন্ডা সিরিবর্ধনে (২) ও নুয়ান কুলাসেকারা (৭)। চার ওভারে ২০ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মোহাম্মদ আমির।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে পাওয়ার প্লের ৬ ওভারে ৩৯ রান তোলেন শারজিল খান (২৩) ও আহমেদ শেহজাদ (১৮)। ওয়ান ডাউনে নেমে অসাধারণ ইনিংস উপহার দেন হাফিজ। তার অপরাজিত ৭০ রানের (৪৯ বল) ইনিংসে ছিল ৯টি চার ও একটি ছক্কার ‍মার। ফর্মে ফিরে পাকিস্তানকে যে স্বস্তিও এনে দিয়েছেন ‘প্রফেসর’ হাফিজ। শূন্য রানে সাজঘরে ফেরেন ‘বুমবুম’ আফ্রিদি। বোলিংয়েও বেশ খরুচে ছিলেন পাকিস্তান অধিনায়ক (চার ওভারে ৪০!)। সরফরাজ আহমেদ ১৩ ও ওমর আকমল ১৫ বলে ১৯ রান করে আউট হন।

মালিঙ্গাবিহীন লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা দু’টি ও একটি করে উইকেট নেন সেনানায়েকে, রঙ্গনা হেরাথ ও দুশমান্থা চামিরা।

আগামী ১৬ মার্চ সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। পরদিন একই ভেন্যুতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

 


মন্তব্য