kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


শীর্ষে ৬-এ আল আমিন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ২২:১৩



শীর্ষে ৬-এ আল আমিন

এশিয়া কাপের এবারের টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নিয়ে ‘কুলেস্ট প্লেয়ার অব দ্য সিরিজ’ হওয়া টাইগারদের পেসার আল আমিন হোসেন সবশেষ আইসিসির টি-টোয়েন্টি বোলার ক্যাটাগরিতে ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট অর্জন করেছেন। বর্তমানে টাইগার এই পেসার বোলারদের ক্যাটাগরিতে উঠে এসেছেন ছয় নম্বরে।

ক্যারিয়ার সেরা ৬৩৩ রেটিং পয়েন্ট পাওয়া টাইগার এই পেসার এশিয়া কাপের আসরেও প্রতিপক্ষের জন্য ছিলেন রীতিমতো ভয়ঙ্কর। টুর্নামেন্টে সবচেয়ে বেশি ১১ উইকেট তুলে নেন আল আমিন।

শীর্ষ ছয়ে উঠে আসতে আল আমিন পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, শ্রীলঙ্কান লাসিথ মালিঙ্গা, ভারতের রবীন্দ্র জাদেজা, দ. আফ্রিকার কাইল অ্যাবোট আর স্বদেশি সাকিব আল হাসানকে। সাকিব রয়েছেন আট নম্বরে। ৩০ নম্বরে মাশরাফি আর ৪০ নম্বরে রয়েছেন মুস্তাফিজুর রহমান। ৬০ নম্বরে মাহমুদুল্লাহ রিয়াদ আর ৭০ নম্বরে রয়েছেন গতির ঝড় তোলা টাইগার পেসার তাসকিন আহমেদ।

এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে দারুণ পারফর্মে আইসিসির টি-টোয়েন্টি বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে থাকা আল আমিন এখন পর্যন্ত ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তুলে নিয়েছেন ৩৪টি উইকেট। ওয়ানডেতে ১৪ ম্যাচ খেলে তিনি পেয়েছেন ২১টি উইকেট।


মন্তব্য