kalerkantho


টি-টোয়েন্টি বিশ্বকাপ

তামিম-সাব্বিরে ছুটছে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ২১:০৫



তামিম-সাব্বিরে ছুটছে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ ওভারে ৯৪ রান করেছিল বাংলাদেশ। তারপর আর বৃষ্টির কারণে খেলা হয়নি। কিন্তু তার পরের ম্যাচে ওমানের বিপক্ষে বাংলাদেশের ইনিংসের আধেকটা খুব ভালো হয়নি। ধীর শুরু ছিল। প্রতিপক্ষ বোলারদের বুঝে উঠতেও সমস্যা হচ্ছিল। ধর্মশালায় বাংলাদেশের বড় সংগ্রহ দরকার। কিন্তু ১১ ওভারের খেলা শেষে টাইগারদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৮৪ রান। তামিম ইকবাল ৪৬ ও সাব্বির রহমান ২৪ রানে ব্যাট করছেন। এই ম্যাচে জেতা দল চলে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন বা মূল পর্বে। হারা দলের হবে বিদায়।

রাতের ম্যাচ। পরে ব্যাট করার সুবিধা বেশি। টস হারায় সেই সুবিধাটা পায়নি বাংলাদেশ। প্রথমবারে বিশ্বকাপে খেলতে এসে আয়ারল্যান্ডকে হারানো ওমান সেদিক দিয়ে এগিয়ে থাকবে। বাংলাদেশের দরকার ছিল চমৎকার শুরু। তামিম ফর্মে আছেন। কিন্তু একটু সেট হয়ে খেলেন। সৌম্য সরকার চাইছিলেন মারতে। পেসার বিলাল খান ও স্পিনার আমির আলির বিপক্ষে সুবিধা করতে পারেননি। তামিম পঞ্চম ওভারে অজয় লালচেতাকে বাউন্ডারি মেরে প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। হাজার রানের জন্য এই ম্যাচে ১১ রান দরকার ছিল তার।

পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ২৯ রান তোলে বাংলাদেশ। সৌম্যর ব্যাটিং চোখে লাগছিল। শেষ পর্যন্ত দলের ৪২ রানের সময় লালচেতার বলে বোল্ড হয়ে ফিরেছেন। ২২ বলে ১২ রান করেছেন সৌম্য।

সাব্বির রহমান ও তামিমের জুটিটা খুব গুরুত্বপূর্ণ। সাব্বিরকে শুরু থেকে মারতে হতো। সেটাই করেছেন তিনি। মালিঙ্গা অ্যাকশনের মুনিস আনসারিও ভয় ধরাতে পারেননি। সপ্তম ও একাদশ ওভারে ১৪ করে রান এসেছে। আরো একটি ফিফটির সুবাস পাচ্ছিলেন তামিম। বাংলাদেশের বাকি ওভারগুলোতে ভালো রান চাই।


মন্তব্য