kalerkantho


ধোনিরা বিশ্বকাপ জিতবে না: ভারতীয় জ্যোতিষ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৮:০৬



ধোনিরা বিশ্বকাপ জিতবে না: ভারতীয় জ্যোতিষ

ঘরের মাটিতে বিশ্বকাপ। শতকোটি মানুষের দেশ ভারতের আশা, এবার শিরোপাটা ঘরেই রেখে দেবে তারা।

কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের জেতার কোনো সম্ভাবনাই নাকি নেই! এমনকি ফাইনালে পাকিস্তানের সাথে দেখা হলে সেখানেও হারবে এমএস ধোনির দল! এক ভারতীয় জ্যোতিষ এই ভবিষ্যদ্বাণী করে চমকে দিয়েছেন সবাইকে। এমনকি পাকিস্তান এই বিশ্বকাপ জিততে পারে বলেও জানিয়েছেন তিনি।
 
২০০৭ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত জিতেছিল ধোনির নেতৃত্বে। এরপর আর ২০ ওভারের এই বিশ্বকাপ জেতেনি ভারত। এখনো ধোনি অধিনায়ক। কিন্তু গ্রিনস্টোন লোবো নামের এই জ্যোতিষ বলেছেন, ছোটো টুর্নামেন্টের শিরোপা জেতার ভাগ্য আছে ধোনির। কিন্তু গ্রহ ধোনির বড় জয়ের পক্ষে নেই। তিনি নির্দিষ্ট করে আরো জানিয়েছেন, ফাইনালে ভারত-পাকিস্তান মুখোমুখি হলে শহীদ আফ্রিদির দল হারিয়ে দেবে ধোনির দলকে। ১৯ মার্চ ইডেন গার্ডেন্সে এই দুই দল গ্রুপ পর্বেই মুখোমুখি হচ্ছে। এই লড়াইয়ে অবশ্য ভারতকে এগিয়ে রাখছেন লোবো। বলেছেন, ম্যাচটিতে স্বাগতিকরাই জিতবে।
 
এই ভারতীয় জ্যোতিষ লোবোর জ্যোতিষ সাস্ত্রের ওপর লেখা একটি বইও আছে। বেশ জনপ্রিয়তাও আছে। তিনি ভারতীয় মিডিয়ায়ও পরিচিত। কিছুদিন আগে বলেছিলেন, রবিচন্দ্রন অশ্বিন একদিন ভারতীয় দলের অধিনায়ক হবে। এই স্পিনার টেস্টে অনিল কুম্বলের ৬১৯ উইকেটের রেকর্ডও ভেঙ্গে ফেলবেন বলে জানিয়েছিলেন। ভারত এবারের বিশ্বকাপ মঙ্গলবার শুরু করছে নাগপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে।


মন্তব্য