ক্যারিবিয়ানদের সামনে অস্ট্রেলিয়ার-335494 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


ক্যারিবিয়ানদের সামনে অস্ট্রেলিয়ার ১৬২ রানের চ্যালেঞ্জ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৭:৩৪



ক্যারিবিয়ানদের সামনে অস্ট্রেলিয়ার ১৬২ রানের চ্যালেঞ্জ

মনে হয়েছিল অনেক বড় একটা স্কোর পাবে অস্ট্রেলিয়া। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বোলাররা লড়াইয়ে ফিরেছিলেন। কলকাতার ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ক্যারিবিয়ানদের সামনে তাই ১৬২ রানের টার্গেট দিতে পেরেছে অস্ট্রেলিয়া। শেন ওয়াটসনের ৬০ ও অ্যারন ফিঞ্চ (৩৩), স্টুয়ার্ট স্মিথের (৩৬) ইনিংসে ভর করে ৯ উইকেটে ১৬১ রান করেছে তারা।

ওয়াটসন ও ফিঞ্চের ওপেনিং জুটি এনে দিয়েছিল ৭৬ রান। ৮.২ ওভারের সময় ফিঞ্চকে বিদায় করেন বাঁ হাতি স্পিনার সুলিমান বেন। এরপর ওয়াটসন ও অধিনায়ক স্মিথের মধ্যে ৩০ রানের জুটি হয়েছে। ওয়াটসন ৩৯ বলে ৪টি করে ছক্কা ও চারে ৬০ রান করেছেন। আউট হয়েছেন ডোয়াইন ব্রাভোর বলে।

১১.৪ ওভারে ১০৬ রান। এই পর্যন্ত অস্ট্রেলিয়ার সবকিছু ভালো ছিল। কিন্তু এরপর ১১ রানের মধ্যে ৪ উইকেট হারালো তারা। ব্যর্থতার খাতায় নাম লেখালেন উসমান খাজা (৫), গ্লেন ম্যাক্সওয়েল (০) ও মিচেল মার্শ (২)। পেসার ক্রেগ ব্রাথওয়েট এক ওভারে নিয়েছেন দুই উইকেট।

নিয়মিত বিরতিতে প্রতিপক্ষের উইকেট তুলে নিয়ে ক্যারিবিয়ানরা রানের গতিও থামিয়েছে। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কেবল জন হাস্টিংস (১০) দুই অঙ্কে গেছেন। ব্রাভো ২১ রানে নিয়েছেন ৪ উইকেট। ৩৭ রানে ৩ উইকেট বেনের। আর ১৬ রানে ২ উইকেট ব্রাথওয়েটের। 

মন্তব্য