দেশের চেয়ে ভারতে বেশি ভালোবাসা পায়-335480 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


দেশের চেয়ে ভারতে বেশি ভালোবাসা পায় পাকিস্তান দল!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৬:৫৫



দেশের চেয়ে ভারতে বেশি ভালোবাসা পায় পাকিস্তান দল!

ভারতে তাদের আসা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। একেবারে শেষ মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে কলকাতায় পা রেখে পাকিস্তান ক্রিকেট দল। শনিবার সেখানে পৌঁছালেও শহিদ আফ্রিদির দল মিডিয়ার মুখোমুখি হলো রবিবার। আর সংবাদ সম্মেলনে আফ্রিদি বললেন, দেশের চেয়ে ভারতের ভক্তদের কাছ থেকেই বেশি ভালোবাসা পায় পাকিস্তানের ক্রিকেটাররা!

"আমরা এখানে ভক্তদের কাছ থেকে অনেক ভালোবাসা পাই। সেটা পাকিস্তানে আমরা ভক্তদের কাছে যতো ভালোবাসা পাই তার চেয়েও বেশি-" বলেছেন আফ্রিদি। বিশ্বকাপে ভারতের গ্রুপেই পড়েছে পাকিস্তান। ১৯ তারিখ ইডেন গার্ডেন্সে দুই চির প্রতিদ্বন্দ্বীর ম্যাচটি। আসলে যা হওয়ার কথা ছিল ধর্মশালায়। কিন্তু এই ম্যাচ হতে না দেয়ার হুমকি দিয়েছে ভারতের কট্টরপন্থীরা। পাকিস্তানও ওখানে খেলতে চায়নি। পরে ম্যাচটা কলকাতায় স্থানান্তর করা হয়েছে।



ইডেন গার্ডেন্সেই রবিবার অনুশীলন করেছে পাকিস্তান দল। বাংলাদেশ সুপার টেনে উঠলে তাদের সাথেই ১৬ মার্চ প্রথম খেলা আফ্রিদির দলের। ৩৬ বছরের আফ্রিদি খুব ইতিবাচক ভারতের সবকিছু নিয়ে। বলেছেন, গত দুই দশক ধরে তিনি খেলতে ভারতে যাওয়া আসা করেন। আর ক্রিকেটই সবসময় এই দুই দেশকে কাছাকাছি এনেছে।

"ক্রিকেটই সেই খেলা যা এই দুই দেশকে একত্রিত করেছে। রাজনীতি ও ক্রিকেট ছাড়া আর এমন কি আছে যা এই দুই দেশকে এক করতে পারে?" আফ্রিদিকে এক সাংবাদিক বললেন, নিরাপত্তা ইস্যুতে তাদের বোর্ড তো প্রত্যেক খেলোয়াড়কে ভারতে না আসার স্বাধীনতা দিয়েছিল। কিন্তু কোনো খেলোয়াড়ই সেই সুযোগ নেয়নি। তার মানে পাকিস্তান সরকার যে ভারতের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে তার সাথে তো খেলোয়াড়রা একমত নন! এই কথার সাথে সহমত প্রকাশ করেননি আফ্রিদি।

মন্তব্য