kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


জাদুকর মেসির অ্যাসিস্ট, গোল ও পেনাল্টি মিসের গল্প

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৬:১১



জাদুকর মেসির অ্যাসিস্ট, গোল ও পেনাল্টি মিসের গল্প

একটা কুইজ। বলুন তো কোন বার্সেলোনা খেলোয়াড় ২০১৬র মার্চে গেতাফের বিপক্ষে তিনটি গোলে অ্যাসিস্ট করেছিলেন, একটি গোল করেছিলেন এবং একটি পেনাল্টি মিস করেছিলেন? এর জবাব তো সহজই।

লিওনেল মেসি ছাড়া এমন কীর্তি আর কার হতে পারে!

আর্জেন্টিনার এই ফরোয়ার্ড শনিবার রাতে কি করেননি! কখনো চাননি এমন রেকর্ডেরও মালিক হয়ে গেছেন! প্রথমবারের মতো লা লিগায় তিন গোলে সহায়তা করার রেকর্ডটি তিনি নিশ্চয়ই চেয়েছিলেন। কিন্তু এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি পেনাল্টি মিসের রেকর্ড তো চাইতে পারতেন না। তাও হয়েছে। এই মৌসুমে এ নিয়ে চারটি পেনাল্টি মিস করেছেন মেসি। আর বার্সেলোনার সাথে ক্যারিয়ারে রেকর্ড আটটি পেনাল্টি মিস করেছেন। কেন এমন হচ্ছে তাও এক রহস্য! এই মিসে এ মৌসুমে বার্সেলোনা লা লিগায় আটটি স্পট কিকে গোল করতে ব্যর্থ হলো। এটাও লা লিগায় এক মৌসুমে কোনো দলের সর্বোচ্চ পেনাল্টি মিসের রেকর্ড!

সাধারণত আত্মবিশ্বাসের ঘাটতি হলে এমনটা হয়। কিন্তু মেসি তো অসাধারণ ফর্মেই আছেন। নিয়মিত গোল করাচ্ছেন ও করছেন। গেতাফেতে নু ক্যাম্পে তো গোলে ভাসালো বার্সেলোনা। ৬-০ গোলের এই জয়ে দ্বিতীয় দল থেকে আট পয়েন্ট এগিয়ে। টানা শিরোপা জয়ের আরো কাছে কাতালানরা। নেইমার দুটি গোল করেছেন। দুটিতেই মেসির সহায়তা। মেসি অ্যাসিস্ট করেছেন মুনির এল হাদ্দাদির গোলেও। প্রথমার্ধে পেনাল্টি মিস করার পর গোল করেই ব্যবধান ৪-০ করেছিলেন মেসি।

এবারের লিগে মেসির গোল হয়েছে ২২টি। অ্যাসিস্ট ১০ গোলে। সামনে আর্সেনালে সাথে নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের খেলা। প্রথম লেগে এমিরেটস স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে বার্সা। দুটি গোলই করেছেন মেসি। গেতাফের বিপক্ষে অসাধারণ খেলার পর মেসি বললেন, দ্বিতীয় লেগে আর্সেনালের বিপক্ষে সতর্ক থাকতে হবে। কারণ, গানাররা ফিরে আসতে জানে। আসলে কি? আসলে তো আর্সেনালেরই আরো বেশি সতর্ক হতে হবে। কারণ, মেসি যে গোল করানো ও করায় ডুবিয়ে চলেছেন প্রতিপক্ষদের!


মন্তব্য