kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ধর্মশালায় বৃষ্টি, বাংলাদেশের ম্যাচ নিয়ে অনিশ্চয়তা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৫:৩১



ধর্মশালায় বৃষ্টি, বাংলাদেশের ম্যাচ নিয়ে অনিশ্চয়তা

প্রথমে মনে হয়েছিল সুসংবাদ। পরে দেখা গেল তা দুঃসংবাদ হয়ে গেল! ধর্মশালায় আজ রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের প্রথম ম্যাচটি আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের।

আকাশ পরিষ্কার ছিল। টস হলো। নেদারল্যান্ডসকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নিলো আয়ারল্যান্ড। কিন্তু সাড়ে ৩টা এই খেলার মিনিট দশেক আগেই নামলো বৃষ্টি। মাঠ কাভার দিয়ে ঢাকতে হলো। নির্ধারিত সময় দুপুর সাড়ে ৩টায় খেলা শুরু হতে পারেনি। এই ম্যাচের সাথে দিনের দ্বিতীয় ম্যাচ নিয়ে শঙ্কা জেগে উঠল। রাত ৮টায় একই মাঠে ওমানের মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশের।

শুক্রবার থেকে ধর্মশালায় বৃষ্টি। যে কারণে সেদিন প্রথম ম্যাচটা হয়নি। নেদারল্যান্ডস তাতে আসর থেকে বাদ পড়ে। এরপর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৮ ওভার ব্যাট করতে পেরেছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। বৃষ্টি নামে তারপর। খেলা পরিত্যক্ত হলে পয়েন্ট ভাগাভাগি হয়। আইরিশরা বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

ওমান ও বাংলাদেশ সমান চার পয়েন্ট নিয়ে আজ সুপার টেন বা মূল পর্বে যাওয়ার লড়াইয়ে নামবে। যে দল জিতবে সেই দল যাবে পরের পর্বে। হারা দল বাদ। ওমান ও বাংলাদেশ ইতিহাসে এই প্রথম একে অন্যের বিপক্ষে খেলতে নামছে। এই ম্যাচ বৃষ্টির কারণে না হলে রান রেটে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ সুপার টেনে চলে যাবে।

 


মন্তব্য