নিউজিল্যান্ডকে হারালো ইংল্যান্ড -335179 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


নিউজিল্যান্ডকে হারালো ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২২:৩৩



নিউজিল্যান্ডকে হারালো ইংল্যান্ড

নিউজিল্যান্ডের সংগ্রহটা নেহাত খারাপ ছিল না। কিন্তু ইংলিশ ব্যাটসম্যানরা কিউই স্পিনারদের সামলে পেসারদের ভালোই খেলেছেন। তাতে ৪ বল হাতে রেখেই ১৭০ রানের জয়ের টার্গেটে পৌঁছেছে ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে জিতেছে ৬ উইকেটে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শনিবার দিনের প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল এটি। নিউজিল্যান্ড ৮ উইকেটে তুলেছিল ১৬৯ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৩ রান করেছেন। কিন্তু অন্য ব্যাটসম্যাদের কেউ ২০ এর ঘর পার হতে পারেননি। ভারতের মাটিতে স্পিনাররা সুবিধা পাবে স্বাভাবিক। উইলিয়ামসনকে আউট করেছেন লেগ স্পিনার আদিল রশিদ। রশিদ ৪ ওভারে মাত্র ১৫ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সবচেয়ে সফল বোলার। অন্য স্পিনার মঈন আলি নিয়েছেন ১ উইকেট।

জবাবে ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাসন রয় ও অ্যালেক্স হেলস চমৎকার শুরু এনে দেন। ৮.২ ওভারে ৭৭ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হয়েছেন তারা। রয় ৩৬ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৫৫ রান করেছেন। এরপর আরো তিনটি উইকেট হারিয়েছে ইংল্যান্ড। সবই নিয়েছেন স্পিনাররা। হেলস ৩৬ বলে খেলেছেন ৪৪ রানের ইনিংস। জশ বাটলার ২৪ রানে অপরাজিত থেকেছেন। ২০ রান করেছেন অধিনায়ক ইওইন মরগ্যান। বাঁ হাতি স্পিনার মিচেল স্যান্টনার ও অফ স্পিনার ন্যাথান ম্যাককালাম নিয়েছেন দুটি করে উইকেট।  

মন্তব্য