kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ভারতের পরীক্ষা নিচ্ছে দক্ষিণ আফ্রিকা

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২২:১৪



ভারতের পরীক্ষা নিচ্ছে দক্ষিণ আফ্রিকা

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেভারিট। দক্ষিণ আফ্রিকাও আছে ফেভারিটের তালিকায়।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শক্তি পরীক্ষায় মুখোমুখি হয়েছে এই দুই দল। প্রস্তুতি ম্যাচে প্রোটিয়ারা দারুণ চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপের সামনে। আগে ব্যাট করে প্রোটিয়ারা ভারতীয় বোলিং গুড়িয়ে দিয়ে ৯ উইকেটে ১৯৬ রান তুলেছে।

প্রথম থেকে শেষ পর্যন্ত প্রায় একই ছন্দে ব্যাট করে গেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা। দুটি ফিফটি তাদের ইনিংসে। একটি ওপেনার কুইন্টন ডি ককের ৩৩ বলে ৭ চার ও ২ ছক্কার ৫৬। অন্যটি জেপি দুমিনির ৪৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় গড়া ৬৭। তৃতীয় উইকেটে এই দুজন ৯.৪২ গড়ে ৭৭ রানের জুটি দিয়েছেন দলকে।

৩৩ রানে ২ উইকেট হারিয়েছিল প্রোটিয়ারা। কিন্তু দুমিনি ও কক মিলে দিশেহারা করতে থাকেন ভারতীয় বোলিংকে। ঝড় গেছে জসপ্রিত বুমরাহর ওপর দিয়ে। ৪ ওভারে ৫১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। ১২ ওভারের সময় রিটায়ার্ড আউট হন কক। এরপর একপ্রান্ত শুধু দুমিনি সামলেছেন। শেষ ওভারে আউট হয়েছেন।

ঝড় তোলা দুমিনিকে সামলাতে না পারলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানদের সেভাবে দাঁড়াতে দিচ্ছিলেন না স্বাগতিক বোলাররা। তবে যে-ই এসেছেন মেরে গেছেন। রানের চাকাও দ্রুত ছুটেছে। এবি ডি ভিলিয়ার্স ব্যাট করেননি। ডেভিড মিলার ১১ বলে ১৮ রান করেছেন। ২৪টি বাউন্ডারি মেরেছে দক্ষিণ আফ্রিকা। ছক্কা মেরেছে ৭টি। হার্দিক পান্ডিয়া মুগ্ধ করে চলেছেন। এবার ৩ উইকেট নিয়েছেন ৩৬ রানে। ইনজুরি থেকে ফেরা পেসার মোহাম্মদ শামিও ৩৭ রানে নিয়েছেন ২ উইকেট।   


মন্তব্য