আইরিশদের উড়িয়ে দিলো বাংলাদেশের-335120 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইরিশদের উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ১৯:৩৭



আইরিশদের উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

গত ডিসেম্বরের কথা। থাইল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়েছিল আয়ারল্যান্ড। ওটা ছিল শেষ বলের থ্রিলার। সেই হারের নির্মম প্রতিশোধ নিলো বাংলাদেশ নারী দল। ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে তারা আইরিশদের ৮ উইকেটে হারিয়েছে ৪৫ বল হাতে রেখে। লেগ স্পিনার রুমানা আহমেদ নিয়েছেন ৪ উইকেট। আইরিশরা ৯ উইকেটে করেছিল ৭৪ রান। ১২.৩ ওভারে ২ উইকেট হারিয়েই চ্যালেঞ্জ জিতেছে বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। প্রথম ২ ওভারে ২ উইকেট তুলে নেন পেসার জাহানারা আলম ও অফ স্পিনার সালমা খাতুন। পরের দুটি উইকেট নিয়েছেন পেসার লতা মণ্ডল ও অফ স্পিনার খাদিজা তুল কুবরা। ১৩ রানে ৪ উইকেট হারায় আইরিশরা। আর কোনো উইকেট না হারিয়ে ৩৮ রান পর্যন্ত যায় তারা। ষষ্ঠ বোলার হিসেবে বল হাতে নিয়ে প্রথম ওভারে উইকেট পাননি রুমানা। তবে পরের তিন ওভারে ৪ উইকেট নিয়েছেন। নিজের শেষ ওভারে নিয়েছেন দুই উইকেট। ধাক্কা সামলে ভালো রান পায়নি আইরিশরা। রুমানা ৪ ওভারে ১২ রানে নেন ৪ উইকেট।

৮০ রানের টার্গেট। খুব বড় না হলেও একেবারে ছোটো তো না। ২৭ রানের ওপেনিং জুটি পেয়েছে বাংলাদেশ। অধিনায়ক আয়েশা রহমান ১১ রান করেছেন। সাঞ্জিদা ইসলাম ১০ রানে বিদায় নেন। কিন্তু ৪ ওভারে ৩৩ রানের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান শারমিন আখতার ও জাহানারা। ওপেনার শারমিন ৩৭ বলে ৩৬ রানে অপরাজিত থেকেছেন। আর ৯ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন জাহানারা। এবারের বিশ্বকাপে 'বি' গ্রুপে বাংলাদেশ। ১৫ মার্চ ব্যাঙ্গালুরুতে ভারতের সাথে প্রথম ম্যাচ। এই গ্রুপে আরো আছে পাকিস্তান, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য