সুপার টেনে উঠতে লড়ছে-335065 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


টি-টোয়েন্টি বিশ্বকাপ

সুপার টেনে উঠতে লড়ছে জিম্বাবুয়ে-আফগানিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ১৫:৩৫



সুপার টেনে উঠতে লড়ছে জিম্বাবুয়ে-আফগানিস্তান

জিম্বাবুয়ে-আফগানিস্তান ম্যাচটা নক আউট। যে জিতবে সে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন বা মূল পর্বে চলে যাবে। নাগপুরে 'বি' গ্রুপে নিজেদের শেষ ম্যাচের আগে দুই দলই জিতেছে দুটি করে ম্যাচ। এই লড়াইয়ে ফেভারিট কে? আফগানিস্তান?

টস জিতেছে আফগানরা। ব্যাট করতে নেমেছে। জিম্বাবুয়ের চেয়ে তাদের এগিয়ে রাখার কারণও আছে। বিশ্ব র‌্যাংকিং সব সময় সত্য কথা বলে না। কিন্তু যখন প্রসঙ্গটা জিম্বাবুয়ের সাথে তুলনার, তখন সেটা সত্যি কথা বলছে। বাংলাদেশের চেয়েও টি-টোয়েন্টি বিশ্ব র‌্যাংকিংয়ে এগিয়ে আফগানিস্তান। তারা নবম স্থানে। বাংলাদেশ দশে। জিম্বাবুয়ে ১১তে। তার মানে আফগানদের চেয়ে দুই ধাপ পেছনে জিম্বাবুয়ে।

ফিরে দেখুন এই বছরের গোড়ার ও গত বছরের শেষ দিকে। দেখবেন জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে কেবলই জিতে চলেছে আফগানিস্তান। সহযোগী দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ধারাবাহিক উন্নতি করা দেশ তারা। জিম্বাবুয়েকে পরপর দুই সিরিজে হারিয়েছে। চার ম্যাচের মুখোমুখিতে এখন ৪-০তে এগিয়ে আফগানরা। তাদের এগিয়ে রাখবেন না?

এই দলের বিপক্ষে জিম্বাবুয়ের ২০ ওভারের ম্যাচে জেতার রেকর্ড নেই। বড় সংগ্রহ করে জেতে। বড় সংগ্রহ তাড়া করেও জেতে আফগানরা। অবিশ্বাস্য তাদের কাণ্ড-কীর্তি। কিন্তু খেলাটা ২০ ওভারের। যেকোনো সময় ম্যাচের চিত্র বদলায়। ডেভ হোয়াটমোরের কোচিংয়ে উন্নতির ধারায় থাকা জিম্বাবুয়ে এবার পারবে তো? মর্যাদার ব্যাপারও বটে। তারা টেস্ট খেলা দেশ। আর এই ম্যাচ জিতলেই বিশ্বকাপ খেলার সুযোগ। লড়াইটা জমারই কথা।

মন্তব্য