৪ ওভারে বাংলাদেশের ৫২ রান -334846 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


টি-টোয়েন্টি বিশ্বকাপ

৪ ওভারে বাংলাদেশের ৫২ রান

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ২২:০৪



৪ ওভারে বাংলাদেশের ৫২ রান

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে বৃষ্টির বাধা পেরিয়ে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি মাঠে গড়িয়েছে। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলাটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা ৪৫ মিনিটে। ১২ ওভারের ম্যাচ এটি। পাওয়ার প্লে ৪ ওভারের। ২ জন বোলার সর্বোচ্চ তিন ওভার করতে পারবেন।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আয়ারল্যান্ড। শিশিরের কারণে পরে বোলিংয়ে কিছুটা সমস্যা হতে পারে মাশরাফির দলের। এই রিপোর্ট লেখার সময় ৪ ওভারের খেলা শেষ হয়েছে। কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫২ রান। তামিম ইকবাল ২৩ ও সৌম্য সরকার ২০ রানে ব্যাট করছেন। এই ম্যাচে নাসির হোসেন ও আরাফাত সানি নেই। একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিথুন ও আবু হায়দার রনি।

দ্বিতীয় ওভারে বয়েড র‌্যানকিনকে একটি করে ছক্কা ও চার মেরেছেন তামিম। তাতে এই ওভার থেকে আসে ১৬ রান। আর পরের ওভারে টিম মুরটাগকে আবার একটি ছক্কা মারার পর বাউন্ডারি হাঁকিয়েছেন। ওভারে এসেছে ১৩ রান। পরের ওভারে সৌম্য তিনটি বাউন্ডারি মেরেছেন। যদিও ম্যাচে এর মধ্যে দুবার লাইফ পেয়েছেন তিনি।    

সম্প্রতি এশিয়া কাপের ফাইনালে বৃষ্টির কারণেই ভারতের সাথে ১৫ ওভারের ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। সেখানে টস হেরে আগে ব্যাট করায় বাংলাদেশ বুঝতে পারেনি কতো রান করলে তা জেতার জন্য যথেষ্ট হবে। এই ম্যাচেও সেই সমস্যা থাকছে। পরে ব্যাট করলে নির্দিষ্ট একটি টার্গেট মাথায় রেখে খেলা যেতো। সেই স্বস্তিটা এখন প্রথম ম্যাচ হেরে ছিটকে পড়ার মুখে আইরিশদের।   

সারা দিনের বৃষ্টিতে যথেষ্ট ক্ষতি হয়েছে মাঠের। মাঠ শুকিয়ে নেয়া তাই সহজ কাজ ছিল না। ধর্মশালায় সন্ধার পর বৃষ্টি একটু একটু করে কমতে থাকে। তবে নির্ধারিত সময়ে টস হয়নি, খেলাও শুরু হতে পারেনি। ওই সময়ে মাঠে চলেছে সুপার সপার। দ্রুত পানি টেনে নেয়ার চেষ্টা করছে মেশিন। কাভার তুলে নেয়া হয়। কিন্তু সমস্যা থেকে যায় আউটফিল্ডে। সময়টা বেশি লাগে তাতে। আম্পায়াররা ৯টার সময়ও একবার মাঠ পর্যবেক্ষণ করে গেছেন। খেলা শুরু হবে বোঝা যাচ্ছিল। এরপর তারা দিয়েছেন সিদ্ধান্ত।
 
এর আগে একই গ্রুপে দিনের প্রথম খেলাটি ছিল ওমান ও নেদারল্যান্ডসের মধ্যে। বৃষ্টি থামায় টস হয়েছিল। কিন্তু আবার বৃষ্টি শুরু হওয়ায় শেষ পর্যন্ত খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হয়। পয়েন্ট ভাগাভাগি হয়। মাত্র একটি ম্যাচ খেলেই নেদারল্যান্ডসকে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই থেকে বিদায়ের ভাগ্য বরণ করতে হয়। প্রথম ম্যাচে তারা হেরেছিল বাংলাদেশের কাছে। তাই আর সুযোগ থাকেনি তাদের। 

মন্তব্য