kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


রিয়ালে রোনালদোর বন্ধু মাত্র চারজন!

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ২১:০১



রিয়ালে রোনালদোর বন্ধু মাত্র চারজন!

ইংল্যান্ড ছেড়েছেন ২০০৯ সালে। স্পেনের রাজধানী মাদ্রিদে তার বসতি ৭ বছরের।

আর এখন ক্লাব রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর বন্ধু মাত্র চারজন! বন্ধু বানানোর আনপাতিক হার সিআরসেভেনের একেবারে কমই বলতে হবে!

আসলে এই হিসেবটা এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। টুইটারে রোনালদোকে অনুসরণ করেন ৪১ মিলিয়নের বেশি মানুষ। সেখানে রোনালদো ফলো করেন মাত্র ৯৩ জনকে। এই ৯৩ জনের মধ্যে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় আছেন মাত্র ৪ জন! রোনালদোর সেই ভাগ্যবান ক্লাব সতীর্থরা হলেন সার্জিও রামোস, আলভারো আরবেলোয়া, পেপে ও হামেস রদ্রিগেজ। সাবেক দুই সতীর্থ জাবি আলোনসো ও ফ্যাবিও কোয়েন্ত্রাও অবশ্য আছেন। তবে তারা তো সাবেক।

বার্সেলোনার ঈর্ষণীয় সাফল্যের পেছনে ধরা হয় টিম স্পিরিটকে। সেখানে আক্রমণভাগের একপ্রাণ লিওনেল মেসি, নেইমার ও লুই সুয়ারেজের মাঝে নাকি দারুণ বন্ধুত্ব। কিন্তু রিয়ালে রোনালদোর সাথে গ্যারেথ বেল ও করিম বেনজিমার সাথে সেই সখ্য অনুপস্থিত।

কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে এই বিষয়টি এনেছিলেন এক সাংবাদিক। বেজায় ক্ষেপেছিলেন রোনালদো। সাফল্য পেতে সতীর্থদের সাথে গলায় গলায় ভাবের তত্বে বিশ্বাস নেই এই পর্তুগিজ সুপারস্টারে। তিনবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো স্পষ্ট জানিয়েছিলেন, "ম্যানচেস্টার ইউনাইটেডে আমি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলাম। রিও (ফার্ডিনান্ড), রায়ান (গিগস) বা (পল) স্কলসের সাথে তো কথাই হতো না। একে অন্যকে বড় জোর 'হ্যালো' বলতাম। কিন্তু মাঠে দলের সেরাটার জন্যই লড়তাম। জড়াজড়ি বা চুমু তাই মুখ্য না। বেলকে আমার বাড়ি বা আমার তার বাড়িতে ডিনারে যাওয়ার দরকার নেই। আমরা সবাই পেশাদার। "


মন্তব্য