অবশেষে ভারতে যাচ্ছে পাকিস্তান দল -334814 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


অবশেষে ভারতে যাচ্ছে পাকিস্তান দল

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৯:১৯



অবশেষে ভারতে যাচ্ছে পাকিস্তান দল

অবশেষে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের ক্রিকেট দলকে ভারত সফরের অনুমতি দিলো। গত কয়েকদিন অবস্থা দোদুল্যমান ছিল। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ভারতের দেয়া নিরাপত্তার নিশ্চয়তার ভিত্তিতে তাদের দল টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে। শুক্রবার রাতেই পাকিস্তানের পুরুষ ও নারী দলের দেশ ছাড়ার কথা।

পাকিস্তান বলেছিল, নয়া দিল্লি থেকে ভারতীয় সরকারের কাছ থেকে তাদের দলের জন্য নিরাপত্তার নিশ্চয়তা চায় তারা। সেই নিশ্চয়তা ছাড়া ভারত সফরে যাবে না। পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি শুক্রবার সন্ধায় সাংবাদিকদের জানিয়েছেন, "পশ্চিম বাংলার মুখ্য মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও স্বরাষ্ট্র মন্ত্রীর (ভারতের) দেয়া নিশ্চিত নিরাপত্তার ভিত্তিতেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাকিস্তান দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পাঠানোর অনুমতি দিয়েছে। দল তৈরি। আজ (শুক্রবার) রাতে তারা দুবাই যাবে। সেখান থেকে সোজা ভারতে যাবে।"

১৯ মার্চ চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচ। নিরাপত্তার শঙ্কায় ধর্মশালা থেকে যে ম্যাচ আইসিসি নিয়ে গেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং শুক্রবার বলেছেন, "শুধু পাকিস্তান কেন? এখানে যারাই আসুক ভারত তাদের নিরাপত্তা দেয়। এখানে নিরাপত্তা নিয়ে শঙ্কিত হবার কিছু নেই।"

পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, খেলোয়াদের অপশন দেয়া হয়েছিল। বলা হয়েছিল, নিরাপত্তার অভাব বোধ করলে তারা দল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে পারে। কিন্তু একজন খেলোয়াড়ও এই সুযোগ নেননি। শাহরিয়ার বলেছেন, "আমরা ক্রিকেটের সম্পর্কে জুড়ে থাকতে চাই...ক্রিকেট সম্পর্ক (ভারত-পাকিস্তান) অটুট থাকুক, সেটাই আমাদের আশা।" টি-টোয়েন্টির সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান এবারের মিশন শুরু করবে ১৬ মার্চ। সেদিন কলকাতায় বাছাই পর্ব পেরিয়ে আসা একটি দলের সাথে খেলবে তারা।

মন্তব্য