kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের ম্যাচ হবে কি?

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৭:৫৯



বাংলাদেশের ম্যাচ হবে কি?

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটা হবে তো? এই প্রশ্নের জবাব ধরিত্রীর কারো পক্ষে এখন আর দেওয়া সম্ভব না। বাজে আবহাওয়ার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে শুক্রবার রাতের এই ম্যাচটি নিয়ে এখন চরম শঙ্কা।

এর মধ্যে 'এ' গ্রুপে দিনের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছে। ওমান ও নেদারল্যান্ডসকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। বৃষ্টি থামছে না। বাংলাদেশের খেলা তাই অনিশ্চয়তায়।

সকাল থেকে ধর্মশালায় বৃষ্টি পড়ছে। দুপুরে একটু থেমেছিল। ওমান-নেদারল্যান্ডস ম্যাচের টস হয়েছিল। কিন্তু এরপর যা তাই। আবার আকাশ কালো করে নেমেছে বৃষ্টি। মাঠ থেকে গত প্রায় তিন ঘণ্টায় কাভার সরানো সম্ভব হয়নি। আবহাওয়ার পূর্বাভাসও আশার কথা শোনাচ্ছে না।

রাত ৮টায় বাংলাদেশের ম্যাচ। কিন্তু আবহাওয়ার ওয়েবসাইট বলছে, ধর্মশালায় বৃষ্টি থামার সম্ভাবনা নেই। শুধু তাই না। সন্ধার পর বজ্রসহ ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। এই ঝড়-বৃষ্টি সকাল পর্যন্ত চলবে। তেমনটা হলে কার্টল ওভারের ম্যাচও হওয়া সম্ভব না।

এই বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন দলই কেবল যাবে বিশ্বকাপের সুপার টেনের মূল পর্বে। বাংলাদেশ এখানে ফেভারিট। তবে ডাচদের সাথে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় ওমান ৩ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের শীর্ষে। একটি জয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ। দিনের দ্বিতীয় ম্যাচটিও পরিত্যক্ত হলে সুপার টেনে যাওয়ার লড়াইটা বাংলাদেশ ওমানের মধ্যে সীমাবদ্ধ হয়ে যাবে। ‌১৩ তারিখে তারা একই ভেন্যুতে একে অন্যের মুখোমুখি হবে।
 


মন্তব্য