ধর্মশালায় লুকোচুরি খেলছে বৃষ্টি-334756 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


ধর্মশালায় লুকোচুরি খেলছে বৃষ্টি

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৫:৩৮



ধর্মশালায় লুকোচুরি খেলছে বৃষ্টি

ধর্মশালার আবহাওয়া দেখে ঘাবড়েই গিয়েছিলেন নেদারল্যান্ডসের অধিনায়ক পিটার বোরেন। সকালে বৃষ্টি দেখেছেন। আকাশ কালো দেখেছেন। এরপর টুইটারে লিখেছেন শঙ্কার কথা, "রেইন, রেইন গো অ্যাওয়ে! আজ আমাদের ম্যাচ খেলার ১০ শতাংশ সুযোগ দেখছি!" দুপুরে মাঠে গেছেন। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হতেও খানিকটা দেরি হয়েছে। খেলা নির্ধারিত সময় দুপুর ৩টা ৩০ মিনিটেই শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির লুকোচুরি খেলার ইচ্ছে জেগেছে। আবার নেমেছে বৃষ্টি। কাভারে ঢাকা পড়েছে মাঠ।

এদিন পরের ম্যাচে একই মাঠে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। সন্ধার পর ঝড়-বৃষ্টির পূর্বাভাস আছে। কিন্তু নেদারল্যান্ডস-ওমান ম্যাচে টস হলো বলে আশাটা থাকলো। যে বৃষ্টি আবার নেমেছে ধর্মশালায় তাও হয়তো থামবে। মাঠে গড়াতে পারবে 'এ' গ্রুপে দিনের প্রথম ম্যাচটি।

এই ম্যাচ হারলে নেদারল্যান্ডসের সুপার টেনে খেলার আর কোনো আশাই থাকবে না। বাংলাদেশের কাছে প্রথম ম্যাচে হেরেছে তারা। ওমান রূপকথার গল্প লিখেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের অভিষেক ম্যাচেই। সহযোগী দেশগুলোর মধ্যে এগিয়ে থাকা আয়ারল্যান্ডকে হারিয়ে দিয়েছে তারা। ডাচদের বিপক্ষে মানসিক দিক দিয়ে এগিয়ে থেকেই মাঠে নেমেছে সুলতান আহমেদের দল। মেঘলা আবহাওয়ার সুযোগ পেসারদের দিতে আগে বোলিং করার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ডাচ নেতা বোরেনের তাতে একটু আক্ষেপ হলো। টসটা জিততে চেয়েছিলেন। "আমরাও আগে বল করতে চাইতাম। এটা উইকেটের কারণে না, আবহাওয়ার কারণে-" বোরেন এই কথা বললেও নিশ্চয় স্বস্তি পেয়েছেন। কারণ, সকালে যে ম্যাচ হওয়ার সম্ভাবনাই দেখেননি সেটি খেলার জন্যই তো টস করে ফেললেন!

মন্তব্য