প্রস্তুতি ম্যাচে রোহিতের অপরাজিত ৯৮ -334464 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


প্রস্তুতি ম্যাচে রোহিতের অপরাজিত ৯৮

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২২:২৩



প্রস্তুতি ম্যাচে রোহিতের অপরাজিত ৯৮

শেষ ওভারে ৬ রান করলেই সেঞ্চুরির আনন্দে মাততে পারতেন রোহিত শর্মা। কিন্তু প্রথম দুই বলে দুই উইকেট গেলো। চতুর্থ বলে স্ট্রাইক পেয়ে বাউন্ডারি মারলেন। পরের দুই বলে ব্যাট লাগাতে পারলেন না। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ২ রানের আক্ষেপ থেকে গেলো এই ভারতীয় ওপেনারের। ৯৮ রানে অপরাজিত থেকে গেলেন রোহিত। ৫৭ বলে ৯টি চার ও ৭টি ছক্কায় এই ইনিংস খেলেছেন তিনি। তার বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে ৬ উইকেটে ১৮৫ রান তুলেছে স্বাগতিকরা।

কলকাতার ইডেন গার্ডেন্সে যে কোনো ম্যাচ খেলার প্রেরণা অনেক। সেখানে প্রস্তুতি ম্যাচটিতে শুরু থেকে ব্যাটিংয়ে ঝড় তোলার চেষ্টা করেছে ভারত। ওপেনার শিখর ধাওয়ান ২১ রান করে ফিরে গেছেন। আজিঙ্কা রাহানের ব্যাট থেকে এসেছে ৭ মাত্র। এরপর যুবরাজ সিং আর রোহিত দুই প্রান্ত থেকেই ক্যারিবিয় বোলারদের আক্রমণ করেছেন। ১১.৬০ গড়ে তৃতীয় উইকেটে ৮৯ রানের জুটি গড়েছেন তারা।

ক্যারিবিয় অধিনায়ক ড্যারেন স্যামি তুলে নিতে পেরেছেন ২০ বলে ৩১ রান করা যুবরাজকে। কিন্তু রোহিত ছিলেন বলে শেষ ৪ ওভারেও ৪০ রান এসেছে। এই ম্যাচে রবিন্দ্র জাদেজাকে (১০) পাঁচে, পবন নেগিকে (৮) ছয়ে ও হার্দিক পান্ডিয়াকে (০) সাতে খেলিয়ে পরীক্ষা চালিয়েছে ভারত। এমএস ধোনি নামেন নি।  

মন্তব্য