আফগানিস্তানের সামনে ১১৭ রানের-334458 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


আফগানিস্তানের সামনে ১১৭ রানের টার্গেট

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২২:০৬



আফগানিস্তানের সামনে ১১৭ রানের টার্গেট

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো আফগান স্পিনার মোহাম্মদ নবি টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেট নিলেন। তার সাথে আফগানিস্তানের অন্য পেসার ও স্পিনাররাও করলেন নিয়ন্ত্রিত বোলিং। নাগপুরে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে হংকং তাই বেশি দূর যেতে পারলো না। আফগানদের বিপক্ষে গ্রুপ 'বি'র খেলায় ২০ ওভারে ৬ উইকেটে ১১৬ রান করেছে তারা। প্রথম ম্যাচে জিতেছে আফগানরা। এরপর তাদের খেলা বাকি থাকবে এর মধ্যে দুই ম্যাচে জেতা জিম্বাবুয়ের সাথে।

হংকংয়ের শুরুটা ভালো ছিলো। কোনো উইকেট না হারিয়ে ৬ ওভারের মধ্যেই ৪০ রান তুলে ফেলেছিল। আফগান পেসাররা উইকেট নিতে পারছিলেন না। প্রথম আঘাতটা অফ স্পিনার নবি হেনেছেন। ওপেনার রায়ান ক্যাম্পবেলকে (২৭) বোল্ড করে দিয়েছেন। একই ওভারে তুলে নিয়েছেন বাবর হায়াতকেও (০)। অন্য প্রান্ত থেকে লেগ স্পিনার রাশিদ খান ওপেনার জ্যামি অ্যাটকিনসনকে (১৬) শিকার করেছেন। মার্ক চ্যাপম্যানও ফিরে যান।

২১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে খুব চাপে পড়ে যায় হংকং। অভিজ্ঞতার কাছেই মার খেয়ে গেছে তারা। এরপর তাদের রানের গতি আর বাড়েনি। পরে এক ওভার করে দুই স্পেলে নবি নিয়েছেন আরো দুই উইকেট। এর মাঝে আনশুমান রাথ ইনিংস সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত থেকেছেন।

তবে আফগান বোলারদের বোলিং ফিগারগুলো ছিল চমৎকার। নবি ৪ ওভারে ২০ রানে ৪ উইকেট নিয়েছেন। টিনেজার রাশিদ খান ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট নিয়েছেন। পেসার হামিদ হাসান ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়েছেন। ৪ ওভারে ২৪ রান দিয়েছেন দৌলত জারদান।  
 

মন্তব্য