kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশ কোচের ভাবনায় 'ডিউ ফ্যাক্টর'

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২১:৪৩



বাংলাদেশ কোচের ভাবনায় 'ডিউ ফ্যাক্টর'

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে উচ্চারিত হয়েছে ঠাণ্ডা নিয়ে দুর্ভাবনা। কোচ চন্দিকা হাতুরাসিংহে ধর্মশালায় রাতে ঠাণ্ডার কাঁপনের কথা বললেন না।

তবে তিনিও ভাবনায় আছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে 'ডিউ ফ্যাক্টর' ভাবাচ্ছে তাকে। টসটাকে তাই খুব গুরুত্বপূর্ণ মানছেন।

ধর্মশালায় সন্ধা নামার পর থেকে টেম্পারেচার কমতে থাকে। এই সময়ে ৮-৯ ডিগ্রি সেলসিয়াসেও নেমে আসে। রাত বাড়ার সাথে শিশির বাড়তে থাকে। তার মানে বোলারদের কাজটা কঠিন হতে থাকে। দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। কন্ডিশনটা ভিন্ন। বাংলাদেশের লঙ্কান কোচ হাতুরাসিংহের মনে তাই ভাবনা থাকছে, "হ্যাঁ, এটা রাতের খেলা বলে আমাদের দুর্ভাবনা আছে। ডিউ ফ্যাক্টর গুরুত্বপূর্ণ হবে। টসটা তাই মূল্যবান প্রমাণিত হতে পারে। "

বাংলাদেশের কয়েকজন সিনিয়র ব্যাটসম্যান ফর্মে নেই। নির্দিষ্ট করে বললে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। কোচ বলছেন, এটা তার আরেকটি দুশ্চিন্তার বিষয়। অবশ্য কারো নাম বলেননি তিনি। তারপরও দলের সামর্থ্য নিয়ে প্রশ্ন নেই তার মনে, "প্রথম ম্যাচ জিততে পেরেছি বলে আমরা আনন্দিত। ওমানের কারণে আয়ারল্যান্ডের আত্মবিশ্বাসে ধাক্কা লেগেছে বলেও খুশি। আরেকটা জয়ে সুপার টেনের কাঝে গিয়ে দাঁড়াতে চাই আমরা। দলের সামর্থ্য নিয়ে আমি আত্মবিশ্বাসী। "


মন্তব্য