বাংলাদেশকে আয়ারল্যান্ডের হুমকি! -334448 | | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


বাংলাদেশকে আয়ারল্যান্ডের হুমকি!

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২১:০৩



বাংলাদেশকে আয়ারল্যান্ডের হুমকি!

ওমানের রূপকথার জয়েই দেয়ালে পিঠ ঠেকে গেছে আয়ারল্যান্ডের। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে 'এ' গ্রুপে শুক্রবার আইরিশরা বাংলাদেশের মুখোমুখি। হারলেই বিদায়, এমন পরিস্থিতিতে দাঁড়িয়েও আইরিশরা দারুণ ফর্মে থাকা টাইগারদের হুমকি দিয়ে রাখলো!

ধর্মশালায় এই ম্যাচের আগে চারবার টি-টোয়েন্টিতে দেখা হয়েছে এই দুই দলের। আয়ারল্যান্ড ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতেছিল। ২০১২ সালে বেলফাস্টে ৩ ম্যাচের সিরিজে হেরেছিল ৩-০ তে। সাম্প্রতিক ফর্ম, পরিসংখ্যান ও শক্তিতে বাংলাদেশ এগিয়ে। তারপরও আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড বলছেন, "এখনো আমাদের হাতে অনেক কিছু আছে। শুক্রবার আমাদের লড়াইটা মানসিক শক্তির...ওমান হারলে আমাদের নাগালেই থাকবে সবকিছু।" এদিন প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ওমান। পোর্টারফিল্ড বলেছেন, "এরপর দেখতে হবে রান রেট। আমাদের দুটি ম্যাচ জিততে হবে। ওদের দিকেও চোখ রাখতে হবে।" এই ম্যাচের পর শুধু নেদারল্যান্ডসের বিপক্ষে খেলা থাকবে আয়ারল্যান্ডের। তবে বাংলাদেশের কাছে হারলে তাদের সুপার টেনে যাওয়ার আশা শেষ।

আয়ারল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান গ্যারি উইলিয়ামসন ওমানের বিপক্ষে খেলেছিলেন ৩৮ রানের ইনিংস। জেতাতে পারেননি দলকে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে আইরিশরা যে জান প্রাণ দিয়ে খেলবে সেই কথাটাই উচ্চারিত হয়েছে তার কণ্ঠে, "টুর্নামেন্টে টিকে থাকতে আমাদের পক্ষে যা করা সম্ভব তার সব করবো। ওমানের বিপক্ষে কিছু বিষয়ে ব্যর্থ হয়েছিলাম। আশা করি বাংলাদেশের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলের বিপক্ষে ওসবের পুনরাবৃত্তি হবে না।"

মন্তব্য