তাসকিন-সানির অ্যাকশন প্রশ্নবিদ্ধ,-334416 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


তাসকিন-সানির অ্যাকশন প্রশ্নবিদ্ধ, বাংলাদেশ বিস্মিত

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৮:০৭



তাসকিন-সানির অ্যাকশন প্রশ্নবিদ্ধ, বাংলাদেশ বিস্মিত

পেসার তাসকিন আহমেদ ও বাঁ হাতি স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ! ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি আনুষ্ঠানিকভাবে জানায়নি বৃহস্পতিবার বিকেল পর্যন্ত। কিন্তু ধর্মশালায় বাংলাদেশের কোচ চন্দিকা হাতুরাসিংহে সেটি নিশ্চিত করলেন। সেই সাথে এই প্রশ্ন ওঠায় বিস্ময় প্রকাশ করেছেন এই লঙ্কান।

নেদারল্যান্ডসের সাথে বুধবার ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ। সেটি ৮ রানে জিতলো টাইগাররা। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট তার রিপোর্টে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছেন। আগামী সাতদিনের মধ্যে তাসকিন ও সানিকে তাদের অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। তাই তাদের চেন্নাইয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকছে না। তবে তার আগ পর্যন্ত প্রশ্নবিদ্ধ দুজন খেলতে পারবেন, বল করতে পারবেন।

এই দুই বোলারের অ্যাকশন নিয়ে টুর্নামেন্টে বাংলাদেশের জন্য খুব গুরুত্বপূর্ণ সময়ে প্রশ্ন উঠলো। এটা কি চিন্তার বিষয় না? হাতুরাসিংহে বলেছেন, "আইসিসির সাথে কথা বলিনি আমি। কিন্তু এটা উদ্বেগের ব্যাপার। আমার বোলার নিয়ে তাদের উদ্বেগ থাকলে তাদের কাজ নিয়ে আমারও উদ্বেগ আছে। আমি তো কোনো সমস্যা দেখছি না।" হাতুরাসিংহে স্পষ্ট করেই বলেছেন, "গত ১২ মাসে যেভাবে বল করছে সেইভাবেই তো বল করলো তারা। এদের খেলার ম্যাচ তারা আগে পরিচালনা করে থাকলে এদিন নিশ্চয়ই ভিন্ন কিছু দেখেছেন। এই টুকুই বলতে পারি।"

এই ম্যাচে মাঠের আম্পায়ার ছিলেন এস রবি ও রড টাকার। তৃতীয় আম্পায়ার ছিলেন ক্রিস গ্যাফানি। পাইক্রফট ম্যাচ রেফারি। ২০১৫ সালে ভারত বাংলাদেশে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেললো। তখন এই খেলোয়াড়দের ম্যাচ পরিচালনা করেছিলেন এই কর্মকর্তারা। সেই সিরিজে ছিলেন টাকার ও পাইক্রফট। এরপর তাসকিন-সানিদের ম্যাচ পরিচালনা করলেন বুধবার।

হাতুরাসিংহে অবশ্য বলেছেন, আইসিসির নিয়ম অনুসরণ করবেন তারা। এখনো এই রিপোর্টেড খেলোয়াড়রা খেলতে পারবেন। দুই খেলোয়াড়ের অ্যাকশনে কোনো সমস্যা নেই, বিশ্বাস কোচের। এই খবর দল ও প্রশ্নবিদ্ধ দুই খেলোয়াড়ের ওপর প্রভাব ফেলবেনা বলেও মনে করেন তিনি, "ব্যাপার হলো বিষয়টা আপনি কিভাবে নিচ্ছেন। মানসিকভাবে শক্ত বোলার তারা। জানে যা করছে ঠিক করছে।" উদ্বেগ থাকলেও হাতুরাসিংহে বিস্ময় ঠিকই প্রকাশ করেছেন, "আমরা মনে করি এতে উদ্বেগের কিছু নেই। সাম্প্রতিক সময়েও অনেক খেলেছে তারা। এটা আমাদের কাছে বিস্ময় হয়ে এসেছে। তারা কেবল একটু উদ্বিগ্ন। তবে আমাদের খেলায় এর প্রভাব পড়বে না।" টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে 'এ' গ্রুপে খেলছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন হলে উঠবে সুপার টেনের মূল পর্বে।

মন্তব্য